আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৫৩

ভালোবাসা দিবসে শাহবাগে ‘প্রাণসখা ঢাকা’

অনলাইন ডেস্ক
ভালোবাসা দিবসে শাহবাগে ‘প্রাণসখা ঢাকা’

আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে ঢাকাকে ভালোবেসে ‘লাভ ফর ঢাকা’ শ্লোগানে রাজধানীর শাহবাগ চত্বরে ‘প্রাণসখা ঢাকা’ অনুষ্ঠানের আয়োজন করছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ।আয়োজনের সহযোগী হিসেবে থাকবে চ্যানেল আই ও বিজ্ঞাপনী সংস্থা মাত্রা।

মঙ্গলবার (০৯ফেব্রুয়ারি) চ্যানেল আই কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণের মেয়র সাইদ খোকন ‘প্রাণসখা ঢাকা’ অনুষ্ঠানের বিস্তারিত কর্মসূচি তুলে ধরেন।

২০১৬ সালকে পরিচ্ছন্নতার বছর ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এরই ধারাবাহিকতায় ঢাকাকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলার লক্ষে, ঢাকার প্রতি ভালোবাসা বাড়াতে বিশ্ব ভালোবাসা দিবসে এই ব্যতিক্রমি আয়োজন বলে আয়োজকরা জানিয়েছেন।

সাঈদ খোকন বলেন, আমরা সবাই মিলে ভালোবাসার এ দিনটিতে আমরা একটি জায়গায় মিলিত হবো। সবাই একসঙ্গে সেদিন বলবো ‘ঢাকা আমি সত্যি সত্যি তোমায় অনেক ভালোবসি’।

ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক, ফরিদুর রেজা সাগর সবাইকে এ অনুষ্ঠানে থাকার আহবান জানিয়ে বলেন, সবাই মিলে আমরা একটা কথা বলতে চাই, ‘ঢাকা আমার ঢাকা, প্রাণেরসখা ঢাকা। কথাগুলো কষ্টের সঙ্গে নয়, হাসিমুখে এবং আনন্দের সঙ্গে সেদিন আমরা বলবো। সেজন্য যতোটুকু করার দরকার আমরা সবাই মিলে নিশ্চয় করবো’।

বিজ্ঞাপনী সংস্থা মাত্রার পরিচালক সানাউল আরেফিন বলেন, আগে ভালোবাসতে হবে নিজেকে, নিজের শহরকে, নিজের দেশকে এবং সর্বোপরি নিজের পরিবারকে।

নাট্যব্যক্তিত্ব আফজাল হোসেন বলেন, সংস্কৃতি যে বিষয়গুলো আমরা দেখতে ভালোবাসি সেগুলোর আয়োজন থাকবে ‘প্রাণসখা’ অনুষ্ঠানে। সারাদিন মেলার মতো করে অনুষ্ঠানটি প্রাণবন্ত করে তোলা হবে।

নাগরিক সচেতনতা বাড়াতে এ ধরনের আয়োজন সহায়ক হবে বলেও মনে করছেন আয়োজকরা। অনুষ্ঠানে বিভিন্ন সচেতনতামূলক সাংস্কৃতিক আয়োজনের সাথে প্রাণসখা ঢাকায় গান পরিবেশন করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা, জেমস, জলের গান, শিরোনামহীনসহ অনেকেই। প্রাণসখা ঢাকার স্পন্সর গ্রামীণফোন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে