আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১০:১৩

জাতিসংঘের উচ্চ পর্যায়ের প্যানেলে সদস্য হচ্ছেন শেখ হাসিনা, বান কি মুনের ফোন

বিডিটাইমস ডেস্ক
জাতিসংঘের উচ্চ পর্যায়ের প্যানেলে সদস্য হচ্ছেন শেখ হাসিনা, বান কি মুনের ফোন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে জাতিসংঘের একটি উচ্চ পর্যায়ের প্যানেলে সদস্য হওয়ার আহবান জানিয়েছেন জাতিসংঘ মহাসিচব বান কি-মুন। এতে সম্মতিও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

রবিবার রাত ৮টায় জাতিসংঘ মহাসচিব ও শেখ হাসিনার মধ্যে এ বিষয়ে টেলিফোন আলাপ হয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি জানান, রাতে জাতিসংঘ মহাসচিব টেলিফোন করে শুভেচ্ছা বিনিময়ের পর প্রধানমন্ত্রীকে জানান, জাতিসংঘ ইউনাইটেড নেশনস হাই লেভেল প্যানেল অন ওয়াটার নামে একটি প্যানেল করতে যাচ্ছে। এতে প্রধানমন্ত্রীকে তিনি সদস্য রাখার প্রস্তাব করেন।

আর জাতিসংঘ মহাসিচবের এ প্রস্তাবে সম্মতি জানান শেখ হাসিনা।

প্রেস সচিব আরো জানান, বান কি-মুন তার টেলিফোন আলাপে জুনের প্রথম সপ্তাহে জাতিসংঘের পুলিশের একটি সম্মেলন অনুষ্ঠানের কথা জানান এবং ওই সম্মেলনে বাংলাদেশ থেকে পুলিশের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পাঠানোর অনুরোধ করেন।

ঢাকায় আগামী ডিসেম্বরে গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট সম্মেলন হতে যাচ্ছে জানিয়ে ওই সম্মেলনে জাতিসংঘ মহাসচিবকে অংশ গ্রহণের জন্য আমন্ত্রন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী এসময় বলেন, বাংলাদেশ এখন স্থিতিশীল অবস্থায় রয়েছে। দেশের সব রাজনৈতিক দল এখন স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছে। দলগুলো ইউনিয়ন কাউন্সিল নির্বাচনে অংশ নিতে ব্যস্ত রয়েছে। এর আগেও পৌরসভা নির্বাচন অংশ নিয়েছে সবগুলো রাজনৈতিক দল।

এছাড়া দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে বলেও প্রধানমন্ত্রী জাতিসংঘ মহাসচিবকে জানান।

এ পর্যায়ে শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে তাদের টেলিফোন আলাপ শেষ হয় বলে জানান প্রেস সচিব ইহসানুল করিম।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

 

 

উপরে