আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৫৫

৩৪তম বিসিএস ক্যাডার বঞ্চিতদের বিক্ষোভ, আটক ৩

অনলাইন ডেস্ক
৩৪তম বিসিএস ক্যাডার বঞ্চিতদের বিক্ষোভ, আটক ৩

রাজধানীর শাহবাগে ৩৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ ক্যাডারবঞ্চিতদের বিক্ষোভ থেকে তিন জনকে আটক করেছে পুলিশ। এরা হলেন- ৩৪ তম বিসিএস পাস ক্যাডারবঞ্চিত ফোরামের সমন্বয়ক নূর ইসলাম নূর, শ্যামল ও মইনুল।

শনিবার (০৬ফেব্রুয়ারি) সকাল সোয়া ১১টার দিকে শাহবাগ মোড় থেকে তাদের আটক করা হয় বলে শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানিয়েছেন।

৩৪তম বিসিএস পরীক্ষার সংরক্ষিত ৬৭২টি শূন্য পদে ৩৪তম বিসিএসে উত্তীর্ণ ক্যাডারবঞ্চিতদের মধ্য থেকে নিয়োগের দাবিতে বিক্ষোভ করে তারা।

সকাল সাড়ে ১০টার দিকে ৩৪তম বিসিএস পাস ক্যাডার বঞ্চিত ফোরামের ব্যানারে জাতীয় জাদুঘরে সমানের অবস্থান নেয় তারা।পরে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড় ঘিরে অবস্থান নিলে পুলিশ তাদের সরিয়ে দিয়ে সেখান থেকে তিন জনকে আটক করে।

পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার শিবলী নোমান বলেন, শাহবাগের আশপাশে তিনটি হাসপাতাল থাকায় আমরা আন্দোলনকারীদের জাদুঘরে সামনের অবস্থান নেওয়ার অনুরোধ করি। কিন্তু তারা মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নিলে তাদের বাধা দেওয়া হয় এবং তিন জনকে আটক করা হয়।

তবে আন্দোলনকারীদের একজন বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে আমরা আন্দোলন করছিলাম। কিন্তু পুলিশ আন্দোলনের বাধা দেয় এবং মারধর করে আমাদের তিনজনকে আটক করে নিয়ে যায়।

আন্দোলনের যৌক্তিকতার বিষয়ে তিনি বলেন, ৩৪তম বিসিএস পরীক্ষায় ফলাফল প্রকাশে পিএসসির অনেক অস্বচ্ছতা রয়েছে। প্রকাশিত ফলে মেধা ও প্রাধিকার কোটা আলাদা করা হয়নি। কোটা সঠিকভাবে মানা হয়নি, এমনকি সঠিকভাবে সংরক্ষণও করা হয়নি।

তাই এই বিসিএসের জন্য সংরক্ষিত ৬৭২টি শূন্য পদে ৩৪তম বিসিএসের উত্তীর্ণ প্রাথীদের দিয়ে পূরণ করতে হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে