আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:৩৫

পুলিশের বাধার মুখে খালেদা জিয়ার বাসা ঘেরাও কর্মসূচি

বিডিটাইমস ডেস্ক
পুলিশের বাধার মুখে খালেদা জিয়ার বাসা ঘেরাও কর্মসূচি

পুলিশের বাধায় আটকে গেলো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ঘেরাও কর্মসূচি।

শনিবার সকালে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ সংগঠনটির শতাধিক নেতা-কর্মী খালেদার বাড়ি ঘেরাওয়ের উদ্দেশ্যে গুলশান ২ নম্বর চত্বরে জড়ো হয়। খালেদার গুলশান দুই নন্বর সেকশনের ৮৯ নম্বর সড়কের বাড়ি ঘেরাওয়ে এর আগেও সরকার সমর্থক সংগঠনগুলোর মিছিল আগেই আটকে দিয়েছিল পুলিশ।

পূর্বঘোষিত কর্মসূচি অনুসারে শনিবার সকাল ৯টার দিকে গুলশান ২ নম্বর চত্বরে জড়ো হয় মেহেদী হাসান নেতৃত্বাধীন ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ এর শতাধিক নেতা-কর্মী। তখন সেখানে কর্তব্যরত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার আব্দুল আহাদ গিয়ে তাদের সঙ্গে কথা বলেন।

কূটনৈতিক পাড়ায় এই ধরনের কর্মসূচি পালনে নিষেধাজ্ঞার কথা জানিয়ে তিনি তাদের সরে যেতে বলেন। এদিকে গুলশান দুই নম্বর চত্বরে জড়ো হতে না পেরে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’-এর নেতা-কর্মীরা পশ্চিম দিকে সরে এসে বনানী মাঠে এসেছেন। সেখানে খালেদা জিয়ার বিরুদ্ধে নানা স্লোগান ও বক্তব্য দিচ্ছেন তারা।

গত বছরের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে মন্তব্য করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সেসময় তিনি বলেছিলেন, ‘বলা হয়, এত লক্ষ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে যে, আসলে কত শহীদ হয়েছে মুক্তিযুদ্ধে।’

এই বক্তব্যের পর রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় তার বিরুদ্ধে আদালত থেকে সমন জারি করা হয়েছে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে