আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:৩৮

চা দোকানির মৃত্যুর ঘটনায় ওসি প্রত্যাহার

বিডিটাইমস ডেস্ক
চা দোকানির মৃত্যুর ঘটনায় ওসি প্রত্যাহার

মিরপুর গুদারাঘাটের চা দোকানি বাবুল মাতুব্বরের মৃত্যুর ঘটনায় শাহ আলী থানার ওসি একেএম শাহিন মণ্ডলকে প্রত্যাহার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, ‘পুলিশ কমিশনারের নির্দেশে শুক্রবার বিকালে শাহিন মণ্ডলকে প্রত্যাহার করে রাজারবাগ পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

বুধবার রাজধানীর মিরপুরের শাহ আলী এলাকায় পুলিশের লাঠির আঘাতে স্টোভের আগুন ছড়িয়ে চা বিক্রেতা বাবুল দগ্ধ হয়। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই চা বিক্রেতা।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে পাঁচ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়। এরা হলেন, মিরপুর শাহআলী থানার এসআই মমিনুর রহমান, এসআই নিয়াজ উদ্দীন মোল্লা, এএসআই দেবেন্দ্র নাথ ও কনস্টেবল জসিম উদ্দীন।

বাবুলের স্বজনদের অভিযোগ, বুধবার রাতে পাঁচ পুলিশ সদস্য শাহ আলী এলাকায় গিয়ে চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে পুলিশের লাঠির আঘাতে চায়ের দোকানের কেরোসিন স্টোভ থেকে আগুন ছড়িয়ে দগ্ধ হন বাবুল।

এ ঘটনা তদন্তে বৃহস্পতিবার পুলিশের মিরপুর জোনের উপকমিশনার মাসুদ আহমেদকে প্রধান করে দুই সদস্যের একটি কমিটি করা হয়েছে। ডিএমপি মিরপুর জোনের ডিসি কাইমুজ্জামান খানের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছে বাবুলের পরিবার।

ডিএমপি সদর দপ্তরের তদন্ত কমিটি: এদিকে চা বিক্রেতা বাবুল মাতুব্বরের মৃত্যুর ঘটনায় ডিএমপি সদর দপ্তর একটি তদন্ত কমিটি গঠন করেছে। এক সদস্যের ওই কমিটির প্রধান হলেন ডিএমপির উপকমিশনার (শংখলা) টুটুল চক্রবর্তী। তাকে এ ঘটনার বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

 

উপরে