আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৫:৪৩

ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

অনলাইন ডেস্ক
ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে (১১) নির্যাতনের অভিযোগে ক্রিকেটার শাহাদাত হোসেনের বিরুদ্ধে করা মামলায় অভিযোগ গ্রহণ করেছেন আদালত। আগামী ২২ ফেব্রুয়ারি মামলাটির শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ফেব্রুয়ারি) নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল-১-এর বিচারক তানজিনা ইসমাইল শুনানির এই তারিখ ধার্য করেন। শাহাদাত ও তাঁর স্ত্রী জেসমিন জাহান ওরফে নিত্য এ সময় আদালতে হাজির ছিলেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারির কৌঁসুলি আলী আকবর স্বপন। 
গত বছরের ২৯ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) শফিকুর রহমান ওই দুজনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় বর্তমানে তাঁরা দুজনই জামিনে রয়েছেন।

এর আগে গত বছরের ৫ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে শাহাদাত আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

অন্যদিকে, তার স্ত্রী নিত্যকে গত ৪ অক্টোবর ভোরে মালিবাগের পাবনা গলিতে তাঁর বাবার বাড়ি থেকে গ্রেপ্তার করে মিরপুর মডেল থানা পুলিশ।

গত ২১ সেপ্টেম্বর আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারা অনুযায়ী ঘটনার বর্ণনা দিয়ে একটি জবানবন্দি দিয়েছে গৃহকর্মী হ্যাপি।

গত ৬ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর মডেল থানায় ক্রিকেটার শাহাদাত তাঁর বাসার গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে খুঁজে পাওয়া যাচ্ছে না মর্মে একটি জিডি করেন। এর পর একই দিন রাত ৮টার দিকে মিরপুরের পল্লবী এলাকা থেকে হ্যাপিকে উদ্ধার করে পুলিশ।

এরপর মিরপুর থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে হ্যাপি অভিযোগ করে, শাহাদাতের বাসায় তাঁর ওপর নির্মম নির্যাতন চালানো হতো।

পরে পুলিশ হ্যাপিকে ঢাকা মেডিকেল কলেজের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করে। একই সঙ্গে খোন্দকার মোজাম্মেল নামের স্থানীয় এক ব্যক্তি শিশু নির্যাতনের দায়ে শাহাদাতের নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে