আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:১১

বৈধতা পেলেন না কাদের সিদ্দিকী

বিডিটাইমস ডেস্ক
বৈধতা পেলেন না কাদের সিদ্দিকী

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ নয় বলে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত বহাল রেখেছেন হাইকোর্ট।

৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে বিষয়ে কাদের সিদ্দিকীর করা রিট খারিজ করে দিয়ে বিচারপতি মো.আশফাকুল ইসলাম ও বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ এ রায় দেন।

ঋণ খেলাপের অভিযোগে প্রার্থিতা বাতিল হয়ে যাওয়ার পর মূলত কাদের সিদ্দিকীর করা এই রিটের কারণেই স্থগিত আছে টাঙ্গাইল-৪ আসনের উপ-নির্বাচন। ভাই আবদুল লতিফ সিদ্দিকীর পদত্যাগের কারণে শূন্য হওয়া এই আসনে মনোনয়নপত্র অবৈধ হওয়ায় কাদের সিদ্দিকী আর  এ নির্বাচনে লড়তে পারছেন না।

স্থগিত থাকা টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ নয় বলে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত বহাল রেখেছে হাইকোর্ট।

এর আগে, রবিবার (৩১ জানুয়ারি) একই বেঞ্চে এ রুলের শুনানি অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে শুনানি করেন ড. মোহাম্মদ ইয়াসিন খান। কাদের সিদ্দিকীর পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী। 

 

 বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

 

 

উপরে