আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:৩১

অপরাধে জড়িত পুলিশ সদস্যদের কঠোর শাস্তি সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
অপরাধে জড়িত পুলিশ সদস্যদের কঠোর শাস্তি সুপারিশ

আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো সদস্য অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তি নিশ্চিতের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

সুপারিশে কমিটির পক্ষ থেকে তল্লাশির নামে কোনো নাগরিক যেন অহেতুক হয়রানির শিকার না হন সে বিষয়ে বিশেষ সতর্কতা অবলম্বনের জন্য বলা হয়েছে। আর প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষকে তল্লাসী কার্যক্রম নিয়মিত মনিটরিং করার তাগিদ দেওয়া হয়েছে।একই সঙ্গে পুলিশের দক্ষতা বৃদ্ধিতে কাউন্সিলিং করারও সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কমিটির সভাপতি টিপু মুনশির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মো. শামসুল হক টুকু, মো. ফরিদুল হক খান, আবুল কালাম আজাদ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ফখরুল ইমাম ও কামরুন নাহার চৌধুরী এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বী, সিটি কর্পোরেশনের এক কর্মকর্তা এবং অতি সম্প্রতি এক ছাত্রী হয়রানির বিষয় সামনে এনে কমিটিতে আলোচনা হয়। এ ধরনের ঘটনা পুলিশ বাহিনীর ইমেজকে প্রশ্নবিদ্ধ করছে। এই দুই একজনের দায় পুরো পুলিশ বাহিনী নিতে পারে না বলে কমিটিকে জানিয়েছেন সংশ্লিষ্টরা। যেখানে পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠছে তাদের বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। অভিযুক্ত কাউকেই ছাড় দেওয়া হবে না বলে কমিটিকে জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে।  

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে