আপডেট : ৩০ জানুয়ারী, ২০১৬ ১৮:৫৭

মনের অজান্তেই কেঁদে ফেললেন প্রধানমন্ত্রী

বিডিটাইমস ডেস্ক
মনের অজান্তেই কেঁদে ফেললেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ সেনাবহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অফিসার ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুই ভাই শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ও শহীদ সেকেন্ড লেফটেন্যান্ট শেখ জামাল। দুই ভাই নেই, কিন্তু রয়েছে তাদের স্মৃতি বিজড়িত কর্মস্থল। সেই কর্মস্থলে গিয়ে ভাইদের স্মৃতি মনে পড়ায়, মনের অজান্তেই কখন যে চোখে পানি চলে এসেছে টেরই পাননি দরদী বোন শেখ হাসিনা। 

চট্টগ্রাম সেনানিবাসে শনিবার বাংলাদেশ সেনাবহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কমান্ডারদের সম্মেলনে যোগ দিয়ে এমন আবেগময় পরিস্থিতির সৃষ্টি হয়।

ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কমান্ডারদের সম্মেলন এবং নবম টাইগার্স রিইউনিয়ন উপলক্ষে রিইউনিয়ন প্যারেড অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

এসময় মুক্তিযুদ্ধে এ রেজিমেন্টের ভূমিকার কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, বেঙ্গল রেজিমেন্টের পাঁচটি ব্যাটালিয়ন সম্মুখযুদ্ধে অংশ নিয়েছিল। মুক্তিযুদ্ধে তাদের ভূমিকার স্বীকৃতি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেজিমেন্টের সব ইউনিটের সদস্যদের তাদের ইউনিফর্মের কলারে লাল রঙের পাইপিং পরিধান করার নির্দেশ দিয়েছিলেন। বেঙ্গল রেজিমেন্টের প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও অষ্টম ইউনিটের সদস্যদের জন্য এটি একটি গর্বের বিষয়।

প্রধানমন্ত্রী বলেন, আজকের বাংলাদেশ অর্ধ-দশক আগের তুলনায় ভিন্ন। বাংলাদেশের জনগণ এখন অনেক বেশি আত্মবিশ্বাসী এবং যেকোনো অসাধ্যসাধনে অনেক বেশি আত্মপ্রত্যয়ী ও সংকল্পবদ্ধ।

এর আগে প্রধানমন্ত্রী শনিবার সকাল ১১টা ৪৫ মিনিটে হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সেনা নিবাসে পৌঁছান। একইদিন ৫ হাজার ১৫০ কোটি টাকার সাতটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপনের করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে