আপডেট : ২৮ জানুয়ারী, ২০১৬ ১৬:৩১

‘বাংলা বর্ষবরণ’ উৎসবে যৌন নিপীড়নের ঘটনায় একজন গ্রেপ্তার

বিডিটাইমস ডেস্ক
‘বাংলা বর্ষবরণ’ উৎসবে যৌন নিপীড়নের ঘটনায় একজন গ্রেপ্তার

গত বছর পহেলা বৈশাখে ‘বাংলা বর্ষবরণ’ উৎসবে টিএসসিতে যৌন নিপীড়নের ঘটনায় ভিডিও ফুটেজে শনাক্তকৃত এক যুবককে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) উপ কমিশনার খালেদ মাশরুকুর রহমান।

বুধবার রাতে রাজধানীর চকবাজার এলাকার ৭৭ নম্বর বাসা থেকে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আটককৃত ব্যক্তির নাম কামাল উদ্দিন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত কামাল ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তাকে অধিকতর জিজ্ঞাসাবাদ চলছে।

গত বছরের  ১৪ এপ্রিল, ১ বৈশাখে টিএসসি এলাকায় সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৯টার মধ্যে হাজার হাজার মানুষের উপচেপড়া ভীড়ে উচ্ছৃখল কিছু যুবক মেয়েদের শ্লীলতাহানির চেষ্টা করে।

এ ঘটনায় পরদিন শাহবাগ থানার এসআই আবুল কালাম আজাদ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অজ্ঞাতনামা কয়েকজনের আসামি করে একটি মামলা দায়ের করেন।

মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, ‘এঘটনায় শাহবাগ থানায় করা মামলাটির আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হয়েছে। কিন্তু একজন গ্রেফতার হওয়ায় আমরা আদালতের কাছে মামলাটি পুনরায় শুরু করার জন্য আবেদন করবো।’

তিনি আরও জানান, বর্তমানে কামালকে ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়েছে। সে পুরস্কার ঘোষিতদের মধ্যে একজন। তাকে একজনের তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে। তবে নিরাপত্তার কথা মাথায় রেখে তথ্য দাতার নাম পরিচয় এখনই বলা যাচ্ছে না। তার বিরুদ্ধে আদালতের কাছে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

 

 

উপরে