আপডেট : ২৪ জানুয়ারী, ২০১৬ ১৫:৩৭

বিদ্যুৎ খাতে ৩০০ কোটি ডলার বিনিয়োগ করবে রিলায়েন্স গ্রুপ

বিডিটাইমস ডেস্ক
বিদ্যুৎ খাতে ৩০০ কোটি ডলার বিনিয়োগ করবে রিলায়েন্স গ্রুপ

বাংলাদেশে ৩ হাজার মেগাওয়াট ক্ষমতার বিদুৎ কেন্দ্র নির্মানে ৩০০ কোটি মার্কিন ডলার (প্রায় ২৪ হাজার কোটি টাকা) বিনিয়োগ করবে ভারতের রিলায়েন্সগ্রুপ।

এটি হতে যাচ্ছে বাংলাদেশের অবকাঠামো খাতে সবচেয়ে বড় বিদেশি বিনিয়োগ। বিনিয়োগের জন্য বাংলাদেশ সরকারের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে গ্রুপটি।

রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট অ্যান্ড পলিসি সামিট-২০১৬’ এর উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী ‘রিলায়েন্সের’ পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (২৪জানুয়ারি) সকালে এ সম্মেলনের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় ও বিনিয়োগ বোর্ডের আয়োজনে দেশি এবং বিদেশি বিনিয়োগকারীদের নিয়ে ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে দুই দিনব্যাপী এই সম্মেলন।

সম্মেলনে দেশি-বিদেশি ব্যবসায়ী ছাড়াও গবেষক, শিক্ষাবিদ, শিল্প ও আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক বিশেষজ্ঞরা অংশ নিচ্ছেন। বিদেশি বিনিয়োগকারীদের এদেশে বিনিয়োগে আকৃষ্ট করতেই মূলত এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে এসময় বিনিয়োগকারীর প্রতি সহযোগিতার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে