আপডেট : ১৮ জানুয়ারী, ২০১৬ ১৮:৫২

এসআই মাসুদের বিরুদ্ধে মামলার নির্দেশ হাইকোর্টের

বিডিটাইমস ডেস্ক
এসআই মাসুদের বিরুদ্ধে মামলার নির্দেশ হাইকোর্টের

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে নির্যাতনের ঘটনায় রাজধানীর মোহাম্মদপুর থানার বরখাস্তকৃত এসআই মাসুদ সিকদারের বিরুদ্ধে রাব্বির করা অভিযোগকে এজহার হিসেবে গ্রহণ করে মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার এ সংক্রান্ত রিট আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের বেঞ্চ।

আদেশে বলা হয়, ১১ জানুয়ারি পুলিশের কাছে রাব্বী যে লিখিত অভিযোগ করেছিলেন, সেটিকে মামলার এজাহার হিসেবে গ্রহণ করতে হবে। এ ছাড়া গোলাম রাব্বীকে আটক করে হেফাজতে নিয়ে নির্যাতন কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে দুই সপ্তাহের রুলও জারি করেছেন আদালত।

এর আগে রোববার বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে পুলিশি নির্যাতনের অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছিল। আবেদনে মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারকে গ্রেপ্তার, রাব্বীর লিখিত অভিযোগ এজাহার হিসেবে গণ্য করা এবং তাকে তিন কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়।

রাব্বীকে নির্যাতনের অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত চেয়ে গতকাল সুপ্রিম কোর্টের আইনজীবী এ কে এম এহসানুর রহমান ও এস এম জুলফিকার আলী এবং গণমাধ্যমকর্মী জাহিদ হাসান রিট আবেদনটি করেন। আবেদনকারীদের পক্ষে আইনজীবী সানজিদ সিদ্দিকী সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন জমা দেন।

রাব্বীকে নির্যাতনের ঘটনায় পুলিশের গঠিত তদন্ত কমিটি গতকাল তেজগাঁও অঞ্চলের উপকমিশনারের কাছে তাদের প্রতিবেদন দিয়েছে।

প্রতিবেদনে এসআই মাসুদকে অভিযুক্ত করা হয়েছে বলে জানা গেছে। তবে প্রতিবেদনের বিষয়বস্তু আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে