আপডেট : ১৮ জানুয়ারী, ২০১৬ ১৪:৫৯

সাদা পোশাকে ডিউটি নিষিদ্ধ হল পুলিশের

অনলাইন ডেস্ক
সাদা পোশাকে ডিউটি নিষিদ্ধ হল পুলিশের
ফাইল ছবি

ডিউটিকালে পুলিশ সদস্যদের অবশ্যই পুলিশের পোশাক পরতে হবে। সাম্প্রতিক সময়ে কয়েকটি বিব্রতকর ঘটনায় পুলিশ সদস্যদের সম্পৃক্তার অভিযোগ ওঠায় এ বিষয়ে নির্দেশনা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এখন থেকে সাদা পোশাকে পুলিশ আর ডিউটি করতে পারবে না। এমনকি গোয়েন্দা পুলিশ সাধারণ পোশাকে যে দায়িত্ব পালন করেন সেখানেও তাদের পুলিশের ট্যাগমার্ক লাগানো কটি পরতে হবে। যদি সেটা না পরেন তাহলে তিনি দায়িত্বপালনরত বলে বিবেচিত হবেন না।

তিনি বলেন, ‘খুব শিগগিরই পুলিশের দায় দায়িত্ব নিয়ে নির্দেশনা যাবে।’ ব্যাংকার ও সিটি কর্পোরেশনের কর্মকর্তাকে নির্যাতনের ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রাথমিক তদন্তে নির্যাতনের ঘটনায় সংশ্লিষ্ট পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রমাণ মিলেছে। তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। পূর্ণাঙ্গ তদন্তের পর স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

ব্রাহ্মণবাড়িয়ায় সংঘটিত ঘটনায় তদন্ত চলছে জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘এ ঘটনায় পুলিশের গাফিলতি রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। কেউ আইনের ঊর্ধ্বে নন। প্রমাণ হলেপুলিশ সদস্যের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে