আপডেট : ১৪ জানুয়ারী, ২০১৬ ১৯:৫০

‘পুলিশের শক্তি নেই, তাদের শক্তি জনগন’- আইজিপি

অনলাইন ডেস্ক
‘পুলিশের শক্তি নেই, তাদের শক্তি জনগন’- আইজিপি

বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বীকে নির্যাতনের সাথে জড়িত পুলিশ সদস্য এসআই মাসুদ শিকদারের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাট সার্কিট হাউজে কমিউনিটি পুলিশের এক সমাবেশ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ‘আইনের ঊর্ধ্বে কেউ নয়। যারা আইনের অপব্যবহার করে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। পুলিশের এক সদস্য কর্তৃক ব্যাংক কর্মকর্তাকে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তিনি বলেন, 'পুলিশের কোন শক্তি নেই, পুলিশের শক্তি হচ্ছে জনগণ। জনগণের কল্যাণের জন্যেই আইন। দেশ ও জনগণের স্বার্থে পুলিশ সে আইন প্রয়োগ করে থাকে।'

বাংলাদেশ ব্যাংকের যোগাযোগ ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা গোলাম রাব্বী গত ৯ জানুয়ারি রাত ১১টার দিকে মোহাম্মদপুর থেকে কল্যাণপুরের বাসায় যাওয়ার পথে মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারের হাতে নির্যাতনের শিকার হন। এ ঘটনার প্রেক্ষিতে অভিযুক্ত এসআই এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আইজিপি বরাবর চিঠি পাঠান বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে