আপডেট : ১১ জানুয়ারী, ২০১৬ ১১:৫৭

বিমানের এমডির পদত্যাগ

বিডিটাইমস ডেস্ক
বিমানের এমডির পদত্যাগ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ব্রিটিশ নাগরিক হেইউড পদত্যাগ করেছেন। রবিবার (১০জানুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল জামালউদ্দিন আহমেদের কাছে ই-মেইলে তিনি পদত্যাগপত্র পাঠান বলে সংস্থার ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন।

বিমানের প্রথম বিদেশি এমডি কেভিন স্টিল এক বছর পর পদত্যাগ করেছিলেন, দ্বিতীয় বিদেশি হিসেবে ওই দায়িত্ব নেওয়া কাইল হেইউডও একই সময় পর দায়িত্ব ছাড়লেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, “মেইলটি (পদত্যাগের) আমি দেখেছি। ব্যাপারটা যে হঠাৎ করে ঘটেছে, তা নয়। কোনো স্পষ্ট কারণ ছাড়াই অনেক দিন ধরে তিনি অনিয়মিত ছিলেন। আমরা একাধিকবার তাকে এ বিষয়ে প্রশ্ন করেছি, কিন্তু তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। আজকে ই মেইলের মাধ্যমে পদত্যাগের বিষয়টি জানালেন।”

বাংলাদেশের রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থাটিকে বৈশ্বিক প্রতিযোগিতায় সক্ষম করে তোলার ভাবনা থেকে ২০১৩ সালে প্রথম পেশাদার বিদেশি কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।

তখন ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব নিয়ে এসেছিলেন যুক্তরাজ্যেরই আরেক নাগরিক কেভিন স্টিল, উড়োজাহাজ শিল্পে ৩০ বছরের বেশি অভিজ্ঞতাসম্পন্ন ছিলেন ব্রিটিশ এয়ারওয়েজের সাবেক এই কর্মকর্তার। ২০১৪ সালের শুরুতে তিনি পদত্যাগ করেন।

এরপর ওই বছরের সেপ্টেম্বরে এমডি হিসেবে নিয়োগ দেয়া হয় সদ্য পদত্যাগী হেইউডকে। ২০১৫ সালের জানুয়ারিতে দায়িত্ব নিয়েছিলেন তিনি। দায়িত্ব নেয়ার এক বছরের মাথায় তা ছেড়ে দিলেন তিনি।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে