আপডেট : ১০ জানুয়ারী, ২০১৬ ১৪:১৯

বিড়াল উদ্ধারে ফায়ার সার্ভিসের এলাহি কাণ্ড!

স্পোর্টস ডেস্ক
বিড়াল উদ্ধারে ফায়ার সার্ভিসের এলাহি কাণ্ড!

গভীর রাতে বিড়াল কান্না খুবই স্বাভাবিক ব্যপার। কিন্তু এটা যদি হয় প্রতি রাতে তাও আবার একই স্থান থেকে? ঠিক এমনটিই ঘটেছে রাজধানীর মোহম্মদপুর এলাকায়। একটি বাড়ির তিনতলার রান্নাঘরের জানালার সানশেডে একসঙ্গে আটকা পড়েছিল দুটি বিড়াল। প্রতিদিনই বিড়ালের করুণ কান্নায় বিরক্ত ভবনের এক বাসিন্দা অবশেষে শরণাপন্ন হন ফায়ার সার্ভিসের।

ভবনটির পেছন দিকের প্লটটিতে কয়েকটি টিনশেড ঘর হওয়ায় বিড়াল দুটির অসহায় অবস্থা কারোরই গোচরে ছিল না।

লাঠির গুতোই তাদের সেখান থেকে উদ্ধারের চেষ্টা ব্যার্থ হলে ফায়ার সার্ভিসকে কল করা হয়। তাদের দুই ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযান শেষে উদ্ধার করা সম্ভব হয়েছে বিড়াল দুটিকে।

খবর পেয়ে শনিবার বেলা ১টায় সাজ-সরঞ্জাম নিয়ে ছুটে আসেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লোকজন। নেমে পড়েন উদ্ধার অভিযানে। চটের বস্তা নিয়ে কোমরে দড়ি লাগিয়ে ছাদ থেকে ঝুলেঝুলে ২০-২৫ মিনিটে তিনতলার সেই সানশেডের কাছে পৌঁছান দলের সদস্যরা। এ দৃশ্য দেখতে এসময় বহু মানুষের ভিড় জমে যায়। আশপাশের বহুতল ভবনের ছাদ এবং জানালায়ও ভিড় জমে যায়।

 উদ্ধার শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান বলেন, ‘প্রাণ বাঁচানোই আমাদের প্রধান ও প্রথম কাজ, সেটা মানুষের হোক আর প্রাণীর হোক। কিছুদিন আগে রংপুরে অজগর সাপ উদ্ধার করেছি আমরা।’

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/পিএম

উপরে