আপডেট : ১০ জানুয়ারী, ২০১৬ ১১:০৬

ইজতেমার কারনে যেসব পথে গাড়ি চলছে না

অনলাইন ডেস্ক
ইজতেমার কারনে যেসব পথে গাড়ি চলছে না
ফাইল ছবি

৯ জানুয়ারি রাত ৩টা হতে ১০ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত গাজীপুরের ভোগড়া বাইপাস মোড় থেকে টঙ্গীর আব্দুল্লাহপুর পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানান গাজীপুর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার মো. সাখাওয়াত হোসেন।

“একইভাবে টঙ্গী-কালীগঞ্জ সড়কের পুবাইলের মীরেরবাজার থেকে টঙ্গী পর্যন্ত এবং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।”

মুসল্লি এবং উত্তরার অধিবাসী, বিমানযাত্রীর যানবাহন, ফায়ার সার্ভিসের গাড়ি ও নিরাপত্তাবাহিনীর গাড়ি বা অ্যাম্বুলেন্স ব্যতিত সকল প্রকার যানবাহন চালকদের বিমানবন্দর সড়কের পরিবর্তে বিকল্প হিসেবে মিরপুর-সাভার সড়ক ব্যবহার করতে হবে বলে জানান তিনি।

তিনি আরও জানান, উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী যানবাহনকে ভোগড়া বাইপাস মোড় ও মীরেরবাজার হয়ে এবং সিলেট ও নরসিংদী থেকে আগত যানবাহনকে ঢাকা বাইপাস সড়ক ব্যবহার করতে বলা হয়েছে। তবে বন্ধ থাকা ওইসব রাস্তায় ইজতেমার মুসল্লিদের যাতায়তের জন্য শাটল বাস চলাচল করবে।

ঢাকা মহানগর থেকে যে সকল মুসল্লি হেঁটে ইজতেমাস্থলে যাবেন তাদেরকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গোল চক্কর- আজমপুর- আব্দুল্লাহপুর হয়ে তুরাগ নদীর উপর নির্মিত বেইলি ব্রিজ অথবা কামারপাড়া ব্রিজ দিয়ে ইজতেমা মাঠে যাতায়াত করতে হবে বলেও জানান তিনি।

ঢাকার মহাখালী বাস টার্মিনাল থেকে আব্দুল্লাহপুরগামী আন্তঃজেলা বাস, ট্রাক, কভার্ড ভ্যানসহ সব প্রকার যানবাহন মহাখালী ক্রসিংয়ের বামে মোড় নিয়ে বিজয় স্বরণি-গাবতলী দিয়ে চলাচল করবে।

কাকলী, মিরপুর থেকে আগত যানবাহন এয়ারপোর্টের দিকে না গিয়ে কুড়িল বিশ্বরোডে ইউটার্ন করে বা ডানে মোড় নিয়ে প্রগতি সরণি দিয়ে চলাচল করবে।

প্রগতি সরণি থেকে আব্দুল্লাহপুরগামী যানবাহন বিশ্বরোড ক্রসিংয়ে ইউটার্ন করে বা ফ্লাইওভার দিয়ে কাকলী-মহাখালী রোড হয়ে মিরপুর ফ্লাইওভার দিয়ে চলাচল করবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর

উপরে