আপডেট : ৯ জানুয়ারী, ২০১৬ ১৬:২৬

সড়ক দুর্ঘটনায় ভূমিমন্ত্রীর ছেলেসহ নিহত ৯

অনলাইন ডেস্ক
সড়ক দুর্ঘটনায় ভূমিমন্ত্রীর ছেলেসহ নিহত ৯
ফাইল ছবি

বঙ্গবন্ধু সেতুতে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে শরীফ রানা (৩৯) । এই দুর্ঘটনায় আরও  নয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন পুলিশ, সাংবাদিকসহ আরও অন্তত ৪৫ জন।

শনিবার (৯ জানুয়ারি) সকালে সেতুর পূর্ব প্রান্তে বাস-ট্রাক এবং পশ্চিম প্রান্তে বাস-মাইক্রোবাস ও প্রাইভেটকারের মধ্যে সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে বলে  জানিয়েছে পুলিশ।

সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ বলেন, “ঘন কুয়াশার কারণে দুটি পৃথক দুর্ঘটনায় কমপক্ষে ২৪টি যানবাহন একে অন্যের সঙ্গে ধাক্কা লেগে এই দুর্ঘটনা ঘটে।”

দুর্ঘটনার পর মন্ত্রীর ছেলেকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন বলে টাঙ্গাইল সদর মডেল থানার ওসি নাজমুল হক ভুইয়া জানিয়েছেন।

মন্ত্রীর জামাতা আবুল কালাম আজাদ মিন্টু বলেন, আমরা রানার মৃত্যুর খবর পেয়েছি। রানা পাবনা থেকে ঢাকা যাচ্ছিল।

পরিবারের সদস্যরা টাঙ্গাইলের হাসপাতাল থেকে লাশ নিয়ে গেছেন বলে সিরাজগঞ্জের পুলিশ সুপার মিরাজ উদ্দিন জানিয়েছেন।

সকাল ৭টায় ঘন কুয়াশার মধ্যে সেতুর পূর্ব প্রান্তে একটি ট্রাকের পেছনে একটি বাসের ধাক্কার পর আরও কয়েকটি গাড়ি পেছন থেকে এসে বাসের উপর আছড়ে পড়ে।

বঙ্গবন্ধু সেতু (পূর্ব) থানার ওসি মো. আখেরুজ্জামান বলেন, “একটি গরুর ট্রাককে পেছন থেকে ধাক্কা দেয় সরকার পরিবহনের একটি বাস। এসময় পেছন থেকে আরও চারটি গাড়ি এসে সেখানে ধাক্কা লাগায়।”

আহতদের মধ্যে চার সংবাদকর্মীকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- সময় টিভির সিরাজগঞ্জ প্রতিনিধি রিংকু কুণ্ডু, মাছরাঙা টিভির সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান, চ্যানেল আই’র ক্যামেরাপারসন আশরাফ আলী এবং চ্যানেল টোয়েন্টিফোরের ক্যামেরাপারসন নাজমুল ইসলাম।

দুর্ঘটনায় হতাহত অন্যদের পরিচয় তাৎক্ষণিক ভাবে জানা যায়নি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে