আপডেট : ৭ জানুয়ারী, ২০১৬ ১৯:০৯

ডাস্টবিনে ময়লা ফেলুন রাতে: সাঈদ খোকন

অনলাইন ডেস্ক
ডাস্টবিনে ময়লা ফেলুন রাতে: সাঈদ খোকন

নগরবাসীকে রাতে ডাস্টবিনে ময়লা ফেলার আহবান জানালেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান উদ্বোধনকালে ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে তিনি একথা বলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, দিনের বেলায় আবর্জনা অপসারণ করতে গেলে বেশি ভোগান্তি হয়, রাস্তাঘাটে জ্যাম লাগে। দুর্গন্ধ ছড়ায়। আপনারা সন্ধ্যা ৭টার পর ময়লা-আবর্জনাগুলো ডাস্টবিনে ফেলবেন। তাহলে রাতের মধ্যেই সেই আবর্জনা সরিয়ে সুন্দর একটি সকাল শুরু করা যাবে।

২০১৬ সালের মধ্যে ঢাকাকে ‘পরিচ্ছন্ন’ নগরী গড়ে তোলার লক্ষ্যে মেয়র সাঈদ খোকন বলেন ‘‍এই নগরী পরিষ্কার করার দায়িত্ব আমার একার নয়। সবাইকে মেয়রের ভূমিকায় দেখতে চাই। তবেই কেবল স্বপ্নের পরিচ্ছন্ন ঢাকা গড়া সম্ভব হবে।

‘আমরা যতক্ষণ বাসায় থাকি তার চেয়ে বেশি সময় এই শহরের রাস্তাঘাট, অফিস আদালতে কাটাই। এজন্য বাসাবাড়ির পাশাপাশি চলাচলের পথগুলোও যেন পরিষ্কার থাকে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।’

এভারেস্টজয়ী মুসা ইবরাহীমের সাফল্যের কথা উল্লেখ্ করে সাঈদ খোকন বলেন, ‘মুসা ইব্রাহীম একাই এভারেস্ট জয় করেছেন। আমরা এতজন নগরবাসী হয়ে কেন এই নগরী জয় করতে পারবো না? আমরা পারবো। আসুন আমরাই শুরু করি।’

ঢাকাকে ‘আবেগ, মায়া আর ভালোবাসার শহর’ অভিহিত করে দক্ষিণের মেয়র বলেন, সাধারণ মানুষ সাড়া দিলে শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করার ‘পর্বতসমান কাজ’ও সহজেই করা সম্ভব হবে।

এসময় উপস্থিত ছিলেন মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি গোলাম আশরাফ তালুকদার, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু. এভারেস্টজয়ী মুসা ইব্রাহীম ও ওয়ার্ড মতিঝিল আইডিয়াল স্কুলের শিক্ষকবৃন্দ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে