আপডেট : ৬ জানুয়ারী, ২০১৬ ১১:১৯

বৃহস্পতিবার সারাদেশে সকাল সন্ধ্যা হরতাল

বিডিটাইমস ডেস্ক
বৃহস্পতিবার সারাদেশে সকাল সন্ধ্যা হরতাল

মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর আপিলের চূড়ান্ত রায়ে মৃত্যুদণ্ড বহাল রাখা হয়েছে। দলের আমিরের ফাঁসির দণ্ড বহাল রাখার প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জামায়াতে ইসলামী।

বুধবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ রায় ঘোষণার পর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।  সকালে আপিল বিভাগের রায় ঘোষণার পরপরই জামায়াত এই হরতালের সিদ্ধান্ত নেয়।

বিবৃতিতে বলা হয়, ‘মাওলানা মতিউর রহমান নিজামীকে ঠাণ্ডা মাথায় সরকারের নির্ধারিত ছকে হত্যা করে সরকার পরিকল্পিতভাবে দেশকে এক ভয়াবহ সংঘাতের দিকে ঠেলে দিতে চায়। সরকারের জুলুম, নির্যাতন ও মাওলানা মতিউর রহমান নিজামীকে পরিকল্পিতভাবে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে আমরা আগামীকাল ৭ ডিসেম্বর বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপুর্ণ হরতাল কর্মসূচি ঘোষণা করছি।’

এতে আরো বলা হয়, ‘ঘোষিত কর্মসূচি সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে সফল করার জন্য জামায়াতে ইসলামীর সকল শাখা এবং কৃষক, শ্রমিক, ছাত্র, শিক্ষক, বুদ্ধিজীবী, সুশীলসমাজ ও পেশাজীবীসহ সকল শ্রেণি-পেশার মানুষ তথা দেশের আপামর জনতার প্রতি আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি।’

এর আগে বুধবার সকালে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ নিজামীর মৃত্যুদণ্ড বহাল রাখেন। এটি আপিলের ষষ্ঠ রায়। এর আগে জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লা, কামারুজ্জামান, আলী আহসান মুজাহিদের ফাঁসি কার্যকর করা হয়।

এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় মুজাহিদের সঙ্গে কার্যকর করা হয়।

বিডিটাইম৩৬৫ডটকম/এসএম

উপরে