আপডেট : ৩ জানুয়ারী, ২০১৬ ১৮:১৮

‘অতি মুনাফার লোভে চুরি করবেন না’: তথ্যমন্ত্রী

বিডিটাইমস ডেস্ক
‘অতি মুনাফার লোভে চুরি করবেন না’: তথ্যমন্ত্রী

“আমার স্ত্রী আমাকে বলে  ‘মন্ত্রীরা চুরি করে’ বল কেন? দুর্নীতি করে বলতে পার। দুর্নীতিবাজ বললে গালি হয় না, গায়ে লাগে না। চুরি-ডাকাতি বললে গায়ে লাগে। এ কারণে মন্ত্রী-এমপিদের বেলায়ও আমি চুরি বলি” এমনই বললেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রোববার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ আয়ুর্বেদিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন (বাম্মা) ও বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিল আয়োজিত সেমিনারে তিনি একথা বলেন।

বক্তব্যে তিনি দেশের টাকা চুরি করে বিদেশে বিনিয়োগকারীদের কথা উল্লেখ করে বলেন, “বিদেশিদের আমরা বাংলাদেশে বিনিয়োগ করার কথা বললে তারা বলে, তোমাদের দেশে বিনিয়োগের এত সুযোগ থাকলে তোমাদের অনেকে বিদেশে বিনিয়োগ করে কেন?”

“তখন আমি বলি, যারা দেশের টাকা চুরি করে, তারা বিদেশে নিয়ে গিয়ে সেগুলো দিয়ে ব্যবসা করছে। তোমরা আমাদের দেশে আসো, এখানে বিনিয়োগের ভাল পরিবেশই আছে।”

অতি মুনাফার লোভে ‘চুরি’ না করতে আয়ুর্বেদিক ওষুধ উৎপাদনকারীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “অতি মুনাফার লোভে চুরি করবেন না।”

আয়ুর্বেদিক, ইউনানী ও হোমিওর মতো বিকল্প চিকিৎসা ব্যবস্থায় উদ্যোগী হওয়ার আহ্বান জানানোর পাশাপাশি ‘বিকল্প ওষুধ’ রপ্তানির জন্য প্রথমে দেশে এর প্রসার বাড়ানোর পক্ষে মত দেন ইনু।

বাম্মা সভাপতি সেলিম মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য দেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান, হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান দিলীপ রায়, হামদর্দ লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক হাকিম ইউসুফ হারুন ভূইয়া প্রমুখ।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে