আপডেট : ৩ জানুয়ারী, ২০১৬ ১১:১২

অবৈধ ২৯ বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ

অনলাইন ডেস্ক
অবৈধ ২৯ বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ
ছবি প্রতিকি

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের বনগাঁ সীমান্তে আটক হওয়া ২৯ বাংলাদেশি নারী,পুরুষ ও শিশুকে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ।  

শনিবার (০২ জানুয়ারি) রাত ৮ টায়  বেনাপোল চেকপোস্ট সীমান্ত পথে বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের কাছে এই বাংলাদেশিদের হস্তান্তর করে ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ সদস্যরা।

আটককৃতদের তাৎক্ষণিক পরিচয় পাওয়া যায়নি। তবে তাদের বাড়ি চট্টগ্রাম,কক্সবাজার, বাগেরহাট, খুলনা, নড়াইল, গোপালগঞ্জ ও যশোর জেলার বিভিন্ন অঞ্চলে বলে জানা গেছে। আটককৃতদের মধ্যে ৮জন নারী,১৭জন পুরুষ  ও ৪জন শিশু রয়েছে।

ভালো কাজের প্রলোভন দেখিয়ে দালাল চক্র এদের সীমান্ত পথে ভারতে নিয়ে যায় বলে, জানা যায়।

ভারতের বনগাঁ এলাকায় দালালরা অবৈধ বাংলাদেশিদের নিয়ে অবস্থান করছে এমন খবর পেয়ে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ তাদের আটক করে। পরে মানবিক কারণে আটককৃতদের পুলিশে না দিয়ে বাংলাদেশের বিজিবি সদস্যদের কাছে হস্তান্তর করে বিএসএফ।

বিজিবি ২৬ ব্যাটালিয়নের বেনাপোল সদর ক্যাম্পের  সুবেদার আব্দুল হামিদ বিএসএফ কর্তৃক বাংলাদেশি ফেরতের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে জানান, তাদের অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলা করে রাতেই বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আশরাফ হোসেন জানান, আটক নারী-পুরুষদের রোববার দুপুরে যশোর আদালতে পাঠানো হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর

উপরে