আপডেট : ২ জানুয়ারী, ২০১৬ ১৩:৩৯

৫ জানুয়ারি ঢাকাসহ সারাদেশে সমাবেশ করবে বিএনপি

বিডিটাইমস ডেস্ক
৫ জানুয়ারি ঢাকাসহ সারাদেশে সমাবেশ করবে বিএনপি
ফাইল ছবি

দশম জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষ পূর্তিতে ৫ জানুয়ারি মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। এছাড়াও সারাদেশে জেলায়-জেলায় সমাবেশ করবে দলটি।

 

শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা দেন।

 

তিনি বলেন, ৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুমতি চাওয়া হয়েছে। আশা করছি অনুমতি মিলবে।

 

সরকারকে উদ্দেশ্য করে ফখরুল বলেন, আশা করি এই জনসভাকে সফল করে গণতন্ত্রকে নিয়মতান্ত্রিকভাবে চালাতে সরকার অবদান রাখবেন।

 

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ১৯ জানুয়ারি দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মদিন পালন করবে বিএনপি। ওই দিন খালেদা জিয়ার নেতৃত্বে দলের নেতারা জিয়ার কবরে শ্রদ্ধা জানাবেন এবং একটি আলোচনা সভার ও আয়োজন করা হবে। সভার স্থান ও সময় পরে জানানো হবে।

 

সরকারকে আলোচনায় বসার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির জন্য কালবিলম্ব না করে এখনই আলোচনায় বসতে হবে। না হলে যে আশঙ্কা দেখা দিয়েছে, এতে জঙ্গিবাদ ঠেকানো কঠিন হয়ে পড়বে।

 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে