আপডেট : ১ জানুয়ারী, ২০১৬ ১৭:৩২

মিরপুরে তিন জঙ্গির আবারো ৪ দিনের রিমান্ড

বিডিটাইমস ডেস্ক
মিরপুরে তিন জঙ্গির আবারো ৪ দিনের রিমান্ড

রাজধানী মিরপুর থেকে আটক তিন জঙ্গির বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে করা মামলায় পুনরায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে শুক্রবার ঢাকার মহানগর হাকিম ইউনুস খান এ আদেশ দেন।

রিমান্ড পাওয়া জঙ্গিরা হলেন, আবু সাইদ ওরফে রাসেল ওরফে সালমান (২২), ইলিয়াস ওরফে ওমর ফারুক (২৩) ও মোহসীন আলী ওরফে রুবেল (২০)।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক মো. মুমিন খান আসামিদের আদালতে হাজির করে সাত দিন রিমান্ডের আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, এ তিন আসামি জেএমবির সক্রিয় সদস্য। ঘটনাস্থল থেকে জেএমবির সেকেন্ড ইন কমাণ্ড পলাতক আসামি মুস্তাফিজুর রহমান ওরফে শাকিল এবং সোহেল রানা ওরফে হিরন ওরফে কামালকে গ্রেপ্তারের জন্য এ আসামিদের নিয়ে অভিযান পরিচালনা করা প্রয়োজন। ঘটনার মূল রহস্য উদ্‌ঘাটনের জন্য তাদের জিজ্ঞাসাবাদ করাও প্রয়োজন। শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২৪ ডিসেম্বর বৃহস্পতিবার রাজধানীর শাহ আলী থানা এলাকার মিরপুর-১ এ জঙ্গি আস্তানায় প্রায় ১৪ ঘণ্টা অভিযান চালায় পুলিশ। ওই আস্তানা থেকে ১৬টি হ্যান্ড গ্রেনেড, ১৬ রাউন্ড গুলি ও দুইটি পাইপ বোমা উদ্ধার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এছাড়া বেশকিছু সুইসাইড বেল্ট, বিপুল পরিমাণ বিস্ফোরকসহ  সাতজনকে আটক করে পুলিশ।

এর আগে তাদের ছয় দিনের রিমান্ড নেয়া হয়েছিল।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

 

উপরে