আপডেট : ৩১ ডিসেম্বর, ২০১৫ ০০:৩৩

ধানের শীষের নৌকাডুবি; কি করবে বিএনপি?

বিডিটাইমস ডেস্ক
ধানের শীষের নৌকাডুবি; কি করবে বিএনপি?

পৌরসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে বিএনপির। বলতে গেলে এক প্রকার নৌকাডুবি হয়েছে দলটির। এখন কী করণীয়?

পরবর্তী করণীয় ঠিক করতেই শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া।  বুধবার রাত সাড়ে নয়টা থেকে সাড়ে দশটা পর্যন্ত গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে মির্জা ফখরুল ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, মুহম্মদ জমিরউদ্দিন আহমেদ, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান, হাফিজ উদ্দিন আহমেদ, আলতাফ হোসেন, চেয়াপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, শাহজাহান ওমর, ওসমান ফারুক প্রমুখ।

বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে এখনো গণমাধ্যমকে কিছু জানানো হয়নি।

দশম সংসদ নির্বাচনের বর্জনের পর আন্দোলন করে সরকার হটাতে ব্যর্থ বিএনপি দলীয় প্রতীকে স্থানীয় সরকারের এই নির্বাচনে আসে, যাতে দলটির মেয়র প্রার্থীরা ধানের শীষ প্রতীক নিয়ে অংশগ্রহণ করেন।

বুধবার রাতে খালেদা জিয়া বৈঠক শুরু নাগাদ যে কয়টি পৌরসভা নির্বাচনের ফল এসেছে, তা ধানের শীষ প্রতীকের প্রার্থীদের ভরাডুবির ইঙ্গিত।

ভোট শেষে বিকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র মির্জা ফখরুল বলেন, ২০০টি পৌরসভায় ভোটকেন্দ্র দখল করে নির্বিচারে সিল মেরেছে আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের সমর্থকরা।

এই সরকারের অধীনে কোনো নির্বাচন গ্রহণযোগ্য হবে না বলে প্রমাণিত হয়েছে বলেও বিএনপি নেতাদের দাবি।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে