আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৫ ২৩:৪৭

চট্টগ্রামে দশ-এ ১০ আ.লীগ

অনলাইন ডেস্ক
চট্টগ্রামে দশ-এ ১০ আ.লীগ

চট্টগ্রামের ১০ পৌরসভার একটিতেও ঠাই হয়নি নৌকা বিরোধীদের। সব কয়টি পৌরসভাতেই জয়ী হয়েছে নৌকা প্রতীক নেয়া আওয়ামী লীগের প্রার্থীরা। ভোটের সংখ্যা বিবেচনায় দ্বার প্রান্তে নেই বিরোধী প্রার্থীরা। পৌরসভার অধিকাংশেই সকাল থেকেই বিএনপির প্রার্থীরা অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বর্জন করেন।

ভোটারদের ভয়ভীতি দেখানো, প্রার্থীদের হুমকিধমকি, ভোটকেন্দ্র দখলের ‍অভিযোগ এনে বিএনপি চট্টগ্রামে ১০ পৌরসভার প্রতিটিতে পুর্ননির্বাচন দাবি করেছে।

৩০ ডিসেম্বর সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের পর বিকেল ৫টা থেকে ভোটগণনা শুরু হয়।  গণনা শেষে সন্ধ্যা ৭টা থেকে ফলাফল ঘোষণা শুরু হয়।  রাত সোয়া ৯টার মধ্যে ফলাফল ঘোষণা শেষ হয়।

রাউজান
রাউজানে আওয়ামী লীগের মেয়র প্রার্থী দেবাশীষ পালিত পৌর নির্বাচনে জয়ী হয়েছেন।
বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কুল প্রদীপ চাকমা এই ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী দেবাশীষ পালিত নৌকা প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ১৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আবদুল্লাহ আল হাসান ধানের শীষ প্রতীকে পেয়েছেন দুই হাজার ১২০ ভোট।

রাঙ্গুনিয়া
চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পৌর ভোটে আওয়ামী লীগের শাজাহান শিকদার মেয়র পদে জিতেছেন।

সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন। শাজাহান শিকদার নৌকা প্রতীকে ১২ হাজার ৯৮৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হেলাল উদ্দিন শাহ ধানের শীষ প্রতীকে দুই হাজার ১৫৮ ভোট পেয়েছেন।

সাতকানিয়া
সাতকানিয়ার পৌর ভোটে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মো. জোবায়ের।

এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উল্লাহ বুধবার রাতে এই ফল ঘোষণা করেন। নির্বাচনে মো. জোবায়ের নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ২০ হাজার ২৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হাজী রফিকুল আলম দুই হাজার ২৮৯ ভোট পেয়েছেন।

মিরসরাই
চট্টগ্রামের মিরসরাই পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী গিয়াস উদ্দিন।

বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জিয়া আহমেদ সুমন ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফল অনুযায়ী গিয়াস উদ্দিন নৌকা প্রতীকে পেয়েছেন সাত হাজার ২৯৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিকুল ইসলাম পারভেজ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৭৫ ভোট।

সন্দ্বীপ
দ্বীপ উপজেলা সন্দ্বীপে আওয়ামী লীগের জাফর উল্লাহ টিটু পৌর মেয়র নির্বাচিত হয়েছেন।

বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম ফল ঘোষণা করেন। আওয়ামী লীগের জাফর উল্লাহ নৌকা প্রতীকে পেয়েছেন ২০ হাজার ৬৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজম আলী বাহাদুর পেয়েছেন ৪৬৪ ভোট।

সীতাকুণ্ড
চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভায় মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বদিউল আলম।

বদিউল আলম নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১৪ হাজার ৮৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ আবুল মনসুর ধানের শীষ প্রতীকে পেয়েছেন দুই হাজার ৯৪২ ভোট।

চান্দনাইশ
চান্দনাইশে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুবুল আলম বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি ১১৫২১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এলডিপি মো. আইয়ুব আলী প্রার্থী ছাতা প্রতীকে পেয়েছেন ২৫৭০।

বারইয়ারহাট
বারইয়ারহাট পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী নিজাম উদ্দিন প্রকাশ ভিপি নিজাম পেয়েছেন ৫ হাজার ৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপির সমর্থিত মেয়র প্রার্থী মঈন উদ্দিন লিটন পেয়েছেন ২৩৮ ভোট।

বাঁশখালী
বাঁশখালী পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সেলিমুল হক পেয়েছেন ১৩৩৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপির সমর্থিত মেয়র প্রার্থী কামরুল ইসলাম হুসাইনি পেয়েছেন ৬৩৫০ ভোট।

পটিয়া
পটিয়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক হারুন-অর-রশিদ বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি ১২০৯৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিনপির তহিদুল ইসলাম ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭৫৩৫।

এর আগে, চট্টগ্রামের ১০ পৌরসভায় ফের ভোটগ্রহণের দাবি জানিয়েছে বিএনপি। বুধবার বেলা ৩টার দিকে নগরীর চট্টেশ্বরী রোডে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিনের বাসভবনে দলের পক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান। হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির মেয়রপ্রার্থী ও সাধারণ ভোটারদের কেন্দ্রে প্রবেশ করতে না দেওয়া, প্রার্থীর ওপর সরকারদলীয় সন্ত্রাসীদের হামলা এবং কেন্দ্র দখলসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করা হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/

উপরে