আপডেট : ২৮ ডিসেম্বর, ২০১৫ ১৭:১১

থার্টিফার্স্ট নাইট:পরিস্থিতির বিচারে ‘নিয়ন্ত্রিত’ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর

বিডিটাইমস ডেস্ক
থার্টিফার্স্ট নাইট:পরিস্থিতির বিচারে ‘নিয়ন্ত্রিত’ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর

নতুন বছরকে স্বাগত জানাতে ‘থার্টিফার্স্ট নাইটে’ পরিস্থিতির বিচারে নিয়ন্ত্রিত অনুষ্ঠান উদযাপনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সঙ্গে দেশের মধ্যে যেন কোনো অস্থিতিশীল পরিস্থিতি তৈরি না হয়, সেজন্য সবাইকে সতর্ক থাকারও পরামর্শ দিন প্রধানমন্ত্রী।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনানুষ্ঠানিক এক আলোচনায় এ কথা বলেন প্রধানমন্ত্রী। সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একাধিক মন্ত্রী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, “সতর্ক থাকা সবার দায়িত্ব। সবাই মিলে সতর্ক থাকবেন। আনন্দ-উৎসব দিনের বেলায়ও করা যায়। রাতে আনন্দ করতে গেলে যদি সমস্যা তৈরির আশঙ্কা থাকে তাহলে রাতে না করাই ভালো। কোনো সমস্যা যাতে না হয় এজন্য সবাইকে নিজ নিজ দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।”
 
এ সময় গত কয়েকদিনের জঙ্গি অভিযান প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, “জঙ্গিরা ধরা পড়ছে। নতুন নতুন জঙ্গি নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে। নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে।

“দেশের বাইরের ষড়যন্ত্র আছে, দেশের ভেতরের ষড়যন্ত্রও আছে। দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে। সবাইকে খেয়াল রাখতে হবে, সতর্ক থাকতে হবে।”

দেশবাসীকে সঙ্গে নিয়ে এমন সব ষড়যন্ত্র মোকাবেলা করার আশাবাদও ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, “দেশি ও আন্তর্জাতিক চক্র নানা প্রকার ছক কেটে কেটে অগ্রসর হচ্ছে। যুদ্ধাপরাধীদের বিচার ও রায় কার্যকর করার বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র আছে।”

বিডিটাইমস৩৬৫ডটকম/এসআর/একে

 

 

 

উপরে