আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৫ ১৫:১৭

অবাধ নির্বাচন হলে আশি শতাংশ ভোট পাবে ধানের শীষ: খালেদা

বিডিটাইমস ডেস্ক
অবাধ নির্বাচন হলে আশি শতাংশ ভোট পাবে ধানের শীষ: খালেদা

অবাধ ও সুষ্ঠ নির্বাচন হলে ৮০ ভাগের বেশি ভোট পেয়ে ধানের শীষ বিজয়ী হবে বলে দাবি করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার সুপ্রিম কোর্ট মিলনায়তনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে একাংশ) দ্বিবার্ষিক কাউন্সিলে খালেদা জিয়া এসব কথা বলেন।

তিনি বলেন, “আওয়ামী লীগ যতই জরিপ করুক লাভ হবে না। মানুষ ধানের শীষে ভোট দেওয়ার জন্য বসে আছে।

“বিএনপি যাতে নির্বাচনে আসতে না পারে সে জন্য আওয়ামী লীগ নানা কৌশল করেছিল। বিএনপি নির্বাচনে এসে প্রমাণ করেছে, তারা নির্বাচনমুখী দল। সবার অংশগ্রহণে নির্বাচনে বিশ্বাস করে।”

নির্বাচনকে সামনে রেখে প্রশাসনকে নিরপেক্ষ থাকার আহ্বান জানান খালেদা।

গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের উপর সরকারের দমন-পীড়নের কথা উল্লেখ করে তিনি বলেন, “আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের গণমাধ্যমের উপর দুর্যোগ নেমে এসেছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি একতরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে গণমাধ্যমের ওপর দমন-পীড়ন আরও বাড়িয়ে দিয়েছে।”

আমার দেশ, ইসলামিক টেলিভিশন, চ্যানেল ওয়ান, দিগন্ত টিভি বন্ধ করার কথা মনে করিয়ে দিয়ে তিনি আভিযোগ করেন, “একুশে টিভির চেয়ারম্যানকে বন্দী রেখে কৌশলে চ্যানেলটি দখল করে নিয়েছে।”

এসময় তিনি আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও একুশে টিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালামের মুক্তি দাবি করেন।

বিএফইউজের ভারপ্রাপ্ত সভাপতি এম আবদুল্লাহ এর সভাপতিত্বে দ্বি-বার্ষিক কাউন্সিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন  সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী প্রমুখ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে/একে

উপরে