আপডেট : ২৫ ডিসেম্বর, ২০১৫ ১৭:৪৪

রোগীকে যৌন নির্যাতের দায়ে ইউনাইটেড হাসপাতালের নার্স আটক

বিডিটাইমস ডেস্ক
রোগীকে যৌন নির্যাতের দায়ে ইউনাইটেড হাসপাতালের নার্স আটক

নিবিড় পরিচর্যা কেন্দ্রে(আইসিইউ)এক নারী রোগীকে নির্যাতনের দায়ে ইউনাইটেড হাসপাতালের স্টাফ নার্স সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব।

গোপন সংবাদের ভিত্তিতে ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার রাত ১২ টার দিকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) নাজমুল হাসান রাজীব  জানান, সাইফুল চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছে, কয়েকটি সূত্রের দেওয়া এমন তথ্যের ভিত্তিতে আমরা রাত ৯টার দিকে ওই এলাকায় অবস্থান নিই। প্রায় দুই ঘণ্টা ওত পেতে থাকার পর তাকে গ্রেপ্তার করি।’

জানা গেছে, ভুক্তভোগী ওই রোগী অস্ত্রোপচারের পর অজ্ঞান ছিলেন। হঠাৎ জ্ঞান ফিরে দেখেন, বুকের ওপর একটি হাত। একই সঙ্গে তাঁর শরীরের কাপড় (চাদর) সরানো হচ্ছে। তিনি তাকিয়ে দেখেন, ওই হাত একটা ছেলের।

এরপরই বিষয়টি জানাজানি হয়। হাসপাতাল কর্তৃপক্ষকে সাইফুল ইসলামকে পুলিশে সোপর্দ করতে বলেন। কিন্তু তারা তাকে পুলিশে দিতে রাজি হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষ বারবার তাঁকে মামলা করার জন্য বলেছে। কিন্তু তিনি মামলা না করেই সাইফুলকে পুলিশে দেওয়ার কথা বলেন।

গণমাধ্যমের সংবাদ বিবেচনায় নিয়ে গত ৩ ডিসেম্বর একটি রুল দেয় হাই কোর্ট। রোগীকে যৌন নির্যাতনের ঘটনায় ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না এবং জড়িত সাইফুলের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না- রুলে তা জানতে চায় আদালত।

ওইদিনই গুলশান থানায় সাইফুলের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ। এর পর থেকেই সাইফুলকে গ্রেপ্তারে অভিযান শুরু হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে