আপডেট : ২৩ ডিসেম্বর, ২০১৫ ১৪:৩৯

শক্তিশালী নৌবাহিনীর স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধুঃ প্রধানমন্ত্রী

বিডিটাইমস ডেস্ক
শক্তিশালী নৌবাহিনীর স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধুঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শক্তিশালী নৌবাহিনী প্রতিষ্ঠা করা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল। দেশের সমুদ্র সম্পদ রক্ষায় ছয় দফাতেও ঢাকায় নৌবাহিনী সদর দফর স্থাপনের দাবি জানিয়েছিলেন তিনি।

বুধবার বেলা সাড়ে ১২টায় বাংলাদেশ নেভাল একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজে সালাম গ্রহণ শেষে কমিশনপ্রাপ্ত ক্যাডেটদের সনদপত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা জানান। 

তিনি তার বক্তব্য বলেন, আজ পৃথিবীতে অর্থনৈতিকসহ সব সূচকে দ্রুত গতিতে এগিয়ে চলা পাঁচটি দেশের মধ্যে বাংলাদেশ । এমনকি উন্নয়নের কিছু সূচকে প্রতিবেশী ভারতের চেয়ে অনেক এগিয়ে রয়েছে বাংলাদেশ আর পাকিস্তান সব সূচকেই বাংলাদেশের চেয়ে পিছিয়ে রয়েছে বলে জনান প্রধানমন্ত্রী।

এসময় আগামী মাসে বাংলাদেশ নৌবাহিনীর বহরে ‘প্রত্যয়’ ও ‘স্বাধীনতা’ নামে দুটি যুদ্ধ জাহাজ যোগ হবে বলেও ঘোষণা দেন প্রধানমন্ত্রী। 

এর আগে সকাল ১১টায় হেলিকপ্টারযোগে বাংলাদেশ নেভাল একাডেমিতে এসে পৌঁছান। সেখানে বাংলাদেশ নেভাল একাডেমির (বিএনএ) প্রশিক্ষণার্থী ক্যাডেটদের সনদপত্র প্রদান ও শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ নেভাল একাডেমি থেকে প্রশিক্ষণপ্রাপ্ত দুই ব্যাচের মোট ৭৭ জন কমিশনারপ্রাপ্ত ক্যাডেটকে সনদপত্র তুলে দেন প্রধানমন্ত্রী। এদের মধ্যে ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২১০৪ ব্যাচের ২৪ জন আর মিড শিপমেন্ট অফিসার ২০১৫ ব্যাচের ৫৩ জন সহ মোট ৭৭ জন ক্যাডেট কমিশন লাভ করেন। 

প্রায় পাঁচঘণ্টার  এ সফরে শিল্প মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত চিটাগং ড্রাই ডক ইয়ার্ডকে নৌবাহিনীর কাছে হস্তান্তর অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি। এরপর ড্রাই ডক ইয়ার্ড থেকেই হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছাড়বেন প্রধানমন্ত্রী

বিডিটাইমস৩৬৫ডটকম/রেজা

 

উপরে