আপডেট : ১৪ ডিসেম্বর, ২০১৫ ২০:৩৪

অনলাইন সংবাদমাধ্যম রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি

বিডিটাইমস ডেস্ক
অনলাইন সংবাদমাধ্যম রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি

অনলাইন সংবাদমাধ্যম নিবন্ধন ফরম জমা দেওয়ার সময়সীমা বাড়ানো হয়েছে। আগামী ৩১ জানুয়ারির মধ্যে ফরম জমা দেওয়া যাবে। ১৪ ডিসেম্বর সোমবার তথ্য অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইন সংবাদ প্রকাশনার জন্য নির্ধারিত নিবন্ধন ফরম ও একটি প্রত্যয়নপত্র যথাযথভাবে পূরণ করে কুরিয়ার সার্ভিস, ডাকযোগে অথবা সরাসরি তথ্য অধিদপ্তরে জমা দেওয়া যাবে।

তথ্য অধিদপ্তর থেকে বলা হয়েছে, নিবন্ধনের জন্য কোনো প্রকার অর্থ জমা দেওয়ার প্রয়োজন নেই। নিবন্ধন কার্যক্রম ঢাকাসহ দেশের সব অনলাইন সংবাদ প্রকাশনা, বার্তা সংস্থা, সংবাদ পোর্টাল, বাংলা ও ইংরেজি দৈনিকের অনলাইন সংবাদ প্রকাশনা, অনলাইন রেডিও এবং অনলাইন টিভির ক্ষেত্রে প্রযোজ্য হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একজন প্রকাশক/সম্পাদক/সত্ত্বাধিকারী অনলাইন সংবাদ প্রকাশনা, অনলাইন টিভি, রেডিওর সম্প্রচারের নিবন্ধন সংক্রান্ত আবেদন জমা দেওয়ার পর সংশ্লিষ্ট কাগজপত্র যাচাই-বাছাই এবং পুলিশের ‘স্পেশাল ব্রাঞ্চ’ কর্তৃক সন্তোষজনক প্রতিবেদন পাওয়ার পর তথ্য অধিদপ্তর কর্তৃক রেজিস্ট্রেশন (তালিকাভুক্তি) বিষয়ে চিঠির মাধ্যমে আবেদনকারীদের জানিয়ে দেওয়া হবে। এ বিষয়ে অন্য কারো সঙ্গে যোগাযোগের প্রয়োজন নেই। নতুন অনলাইন সংবাদ প্রকাশনার ক্ষেত্রে আবেদনকারীর জন্য আবেদনের কোনো সময়সীমা নেই।

এরই মধ্যে যারা অনলাইন সংবাদ প্রকাশনা ও অনলাইন টিভি, রেডিও কার্যক্রম পরিচালনা করছেন তাদের আগামী ৩১ জানুয়ারি তারিখের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ পূরণকৃত নিবন্ধন ফরম জমা দিতে হবে। এ বিষয়ে প্রয়োজনীয় পরামর্শের জন্য piddhaka@gmail.com অথবা piddhaka@yahoo.com ইমেইলে যোগাযোগ করা যাবে। নিবন্ধন ফরম, হলফনামা ও অঙ্গীকারপত্রের নমুনার তথ্য অধিদপ্তরের ওয়েবসাইট : www.pressinform.portal.gov.bd থেকে ডাউনলোড করা যাবে।

উপরে