আপডেট : ২১ নভেম্বর, ২০১৫ ২১:০৯

৬৬ দিন পর দেশে ফিরেছেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক
৬৬ দিন পর দেশে ফিরেছেন খালেদা জিয়া

লন্ডন থেকে চিকিৎসা নিয়ে দীর্ঘ ৬৬ দিন পর দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার প্রায় দুই ঘণ্টা পর শনিবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে গুলশানে নিজ বাস ভবন ফিরোজায় পৌঁছেছেন তিনি।

এর আগে বিকেল ৫টা ১৩ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান খালেদা জিয়া। এরপর ৫টা ৩৫ মিনিটে পুলিশ প্রটোকলে গুলশানের বাসভবনে রওনা দেন।

তবে দুই মাসের বেশি সময়ের সফর শেষে ঢাকায় আসার পর খালেদাকে দলের নেতাকর্মীরা বরণ করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। বিমানবন্দর এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা কারণে যাত্রী ছাড়া সবাইকেই মূল সড়কেই আটকে দেয়া হয়।

এমন কি সাংবাদিকদেরও প্রবেশ করতে দেয়া হয়নি। খালেদা জিয়াকে স্বাগত জানাতে বিমানবন্দরে বহু নেতাকর্মী উপস্থিত হয়েছিলেন, কিন্তু পুলিশ তাদের মূল সড়কেই আটকে দেয়। মওদুদ আহমেদ এবং আব্দুল্লাহ আল নোমানের মতো সিনিয়র নেতাদেরকেও বিমানবন্দরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। এরপর নেতাকর্মীরা রাস্তার দুপাশে অবস্থান নিয়ে নেত্রীর আগমনের অপেক্ষা করেন।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন বলেন, ‘বাংলাদেশের বর্তমান নিরাপত্তা পরিস্থিতির কারণেই এ কড়াকড়ি আরোপ করা হয়েছে।’

এদিকে গুলশানে চেয়ারপারসনের বাস ভবনকে (ফিরোজা) ঘিরেও কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। খালেদা জিয়ার বিমানবন্দরে পৌঁছানোর খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে গুলশান চেয়ারপারসনের বাসভবনের সামনে দিয়ে তিন দফা জল কামানের গাড়ি মহড়া দেয়। এরপর সন্ধ্যা সাড়ে ৬টায় দুই ভ্যান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা খালেদা জিয়ার বাসভবনকে ঘিরে অবস্থান গ্রহণ করেন।
 
এছাড়া রাত পৌনে ৭টার দিকে র‍্যাবের গাড়ি দুই দফা চেয়ারপারসনের বাসভবনের সামনে দিয়ে মহড়া দিতে দেখা গেছে।
 
প্রসঙ্গত, স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ১৫ সেপ্টেম্বর লন্ডনে যান খালেদা। এরপর তিনি কবে ফিরবেন তা নিয়ে একরকম বিভ্রান্তি দেখা দেয়। বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, চিকিৎসা শেষ না করেই দেশে ফিরছেন বেগম জিয়া।

বিডিটাইমস৩৬৫ডটকম/জামিল/

উপরে