আপডেট : ২৩ অক্টোবর, ২০১৭ ২১:৪৭

হাসি-কান্না-উল্লাস-সাফল্য, চমকের পর চমক সিক্রেট সুপারস্টার মুভিতে

অনলাইন ডেস্ক
হাসি-কান্না-উল্লাস-সাফল্য, চমকের পর চমক সিক্রেট সুপারস্টার মুভিতে

সিনেমার ট্রেলার দেখে অনেকেই ভাবতে পারেন, দঙ্গলের মতো সুপারহিট সিনেমার পর হঠাত্‍ এমন মতিভ্রম কেন আমিরের। বরোদার ১৫ বছরের স্কুলছাত্রী ইনসিয়া মালিক (জায়রা)। যাঁর দুচোখ ভরে স্বপ্ন, একদিন মস্ত বড় সঙ্গীতশিল্পী হবে। কিন্তু তাঁর এই স্বপ্নে বাধা হয়ে দাঁড়ায় রক্ষণশীল, বদমেজাজী বাবা। তবে স্বপ্নকে সত্যি করার সিঁড়িতে ওঠার জন্য পাশে পায় মাকে। 
সিনেমায় যখন পারফেকশনিস্ট থাকেন, তখন সেটি যে অন্য ধরনের, অন্য মাত্রার হবে, তা বলাই বাহুল্য। বলিউডের নয়া পরিচালক অদ্বৈত চন্দনের হাতে তৈরি এই সিনেমাতে রয়েছে হাসি-কান্না-উল্লাস-সাফল্য, সব মিলিয়ে চমকের পর চমক। 
উল্লেখ্য, প্রতিটি সিনেমাতেই আমিরের নতুন চমক থাকে। শুধু কাহিনি বা ক্ল্যাইম্যাক্সেই নয়, নয়া অবতারে বড়পর্দায় নিজেকে প্রকাশ করেন আমির। এক্ষেত্রেও ব্যতিক্রম নয়। বলিউড সঙ্গীত জগতে একজন বড়মাপের সুরকার, সঙ্গীতকার আমিরের অভিনয় সকলকেই ছাপিয়ে গিয়েছেন, তা বলা বাহুল্য। কিন্তু এমন নয় যে সিনেমা জুড়ে শুধুই আমির। কিশোরীর স্বপ্ন-লড়াইয়ের পাশেই থেকেছেন তিনি। লাইমলাইটের নীচে জায়রা থাকলেও, পুরো খেলাটা খেলেছেন তিনি-ই। অন্যদিকে চিন্তন (তীর্থ শর্মা), নাজমা(মেহের), শিশুশিল্পী গুড্ডু (কবীর) সমান তালে অভিনয় করেছেন।এছাড়া অমিত ত্রিবেদীর কন্ঠের গান ও সুর দর্শকদের মন কাড়ে। যদিও সিনেমার মূল গল্পই গানের উপর, সেখানে গানকে কীভাবে পরিবশেন করতে হয়,তা দেখতে হলে এই অনবদ্য ছবিটি দেখা দরকার। কৌশার মুনিরের লিরিক্সের প্রতিটি শব্দই দর্শককূলের মন জয় করে নেয়। 
তারে জমিন পর, দঙ্গলের পর আমিরের বেশ কয়েকটি শ্রেষ্ঠ সিনেমার তালিকায় এই ছবিটির নাম অবশ্যই থাকবে। দঙ্গলের মতো একটি প্রাণবন্ত ও দুরন্ত একটি মেসেজ দেওয়ার পর, এই সিনেমাটিও অনেকের মনোভাব পরিবর্তন করতে সাহায্য করবে, এই আশা করাই যায়।

উপরে