আপডেট : ২৪ মে, ২০১৮ ১২:৪৭

রাজবধূর চমকে যাওয়া খাবার তালিকা!

অনলাইন ডেস্ক
রাজবধূর চমকে যাওয়া খাবার তালিকা!

ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকার প্রিন্স উইলিয়ামের স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটনকে ঘিরে সাধারণ মানুষের আগ্রহের শেষ নেই।

ব্রিটেনের রাজপরিবারের রাজবধূ হিসেবেই শুধু নয়, তার চাল-চলন, পোশাক, হাসি মাখা মুখ আকর্ষণ করে বিশ্বের অনেককে। কেট মিডলটনের খাবার তালিকা নিয়েও নিশ্চয় আগ্রহ না থাকার কথা নয়।

রাজবধূ কেট মিডলটনের খাবার তালিকা জানলে অনেকেই হয়তো চমকে উঠবেন!

সম্প্রতি এই নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে- ব্রিটিশ অনলাইন টিপস এন্ড ট্রিকস।

চলুন জেনে নেয়া যাক, বিয়ের পরও প্রিন্স উইলিয়ামের স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন কি খেয়ে থাকেন-

বাইরের খাবার:
রাজ পরিবারের সদস্য হলেও কেট মিডলটন রাজকীয় খাদ্যের তুলনায় বাইরের খাবারই বেশি খেয়ে থাকেন। তাছাড়া রাজবধূ হওয়ার পরেও দোকানের খাবারের প্রতি তার দুর্বলতা এখনো রয়েই গেছে। অনেক সময় সঙ্গে থাকা নিরাপত্তারক্ষী আর রাজ কর্মচারীদের নিয়েই বিভিন্ন গ্রোসারি’র দোকানে হানা দেন এই রাজবধূ।

ওয়াইন:
কেট মিডলটনের খাবারের মতোই পানীয়ের প্রতিও বিশেষ দুর্বলতা রয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়, সব ধরনের পানীয় আবার তার পছন্দের নয়। সকাল-বিকাল তিনি শুধু ওয়াইন পান করে থাকেন। সেই অভ্যাস সন্তান জন্মদানের কারণেও থামেনি। তবে পানীয়ের কারণে কখনো কাণ্ডজ্ঞান হারানোর ঘটনা ঘটেনি বলেই ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে।

কফি:
ওয়াইনের পাশাপাশি পানীয় হিসেবে কফিও তার খুব পছন্দের। এমনকি সন্তানসম্ভবা হওয়ার পরও তাকে ইউরোপের বিখ্যাত কফিশপ স্টারবাকস্‌’এ দেখা গেছে। যদিও গর্ভাবস্থায় যে ক্যাফেইন ক্ষতিকর তা ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন নিজেও জানেন!

রাস্তায় বিক্রিত খাবার:
রাজবধূ কেটের শুধু বাইরের মুদিখানারই নয়, বাইরের হাবিজাবি খাবারের প্রতিও সমান আগ্রহ রয়েছে। যদিও এখন আর রাস্তায় বিক্রি হওয়া মজাদার খাবার তার জন্য খাওয়া সম্ভব হয় না।

নিরামিষ: 
কেট মিডলটন প্রচুর পরিমাণে সবজি আর ফল খেয়ে থাকেন। যেমনটি একবার ভারত সফরে এসে কেট হোটেল কর্তৃপক্ষকে জানিয়েদেন, তিনি শুধুই নিরামিষ খাবার খাবেন। অবশ্য সেটি ডায়েট’এর জন্য। এমনিতে নাকি কেট প্রচুর মাংস খেতে পারেন।

কেট মিডলটন অবশ্য রাজবধু হওয়ার পর থেকে চাইলেই পছন্দের খাবার-দাবার আর খেতে পারেন না। রাজপ্রাসাদে থাকাকালে তাকে নিয়ম মেনেই খাবার খেতে হয়। সেই খাবার আবার রাজ পরিদর্শক পরীক্ষা করে সার্টিফিকেট দেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে