আপডেট : ১৬ মে, ২০১৮ ১৮:৩৮

ছেলে ফেল করায় ‘জমকালো পার্টি’ দিলেন বাবা!

আন্তর্জাতিক
ছেলে ফেল করায় ‘জমকালো পার্টি’ দিলেন বাবা!

আজকাল ছেলেমেয়েদের পরীক্ষা মানেই যেনো অভিভাবকদের জন্য বড় এক পরীক্ষা। ব্যাপারটা এইরকম ছেলে ফেল করলে মান-সম্মানের ব্যাপার। বাংলাদেশের বিভিন্ন পরীক্ষাতে সন্তানদের পাস করাতে অভিভাবকরা রীতিমতো প্রশ্নফাঁসে পর্যন্ত জড়িয়ে পড়ছেন বলে অভিযোগ আছে।

তবে যদি শুনেন ছেলে পরীক্ষায় ফেল করায় পার্টি আয়োজন করেছেন বাবা! তাহলে বিষয়টা কেমন ঠেকবে? হ্যাঁ, এরকম ঘটনাই ঘটেছে। পেশায় ঠিকাদার ভারতের মধ্যপ্রদেশের ভোপালের সুরেন্দ্র কুমার অন্য অভিভাবকদের চেয়ে ভিন্ন।

ছেলে দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় ফেল করার পর জমকালো পার্টি আয়োজন করে সেটাই বুঝিয়ে দিয়েছেন তিনি। ছেলে ফেল করায় সোমবার এই পার্টি আয়োজন করা হয়। রীতিমতো শামিয়ানা টানিয়ে অনুষ্ঠানের আয়োজন। মিষ্টি বিতরণ থেকে আতশবাজি- কী ছিল না সেই পার্টিতে!

সুরেন্দ্র কুমার বলেন, ‘আমি এভাবেই আমার ছেলেকে মোটিভেট করতে চাই। কারণ, ফেল করার পর ছেলেরা হতাশায় ভোগে। অনেকে আত্মহত্যার মতো পথ বেছে নেয়।’ তিনি বলেন, ‘জীবনে এখনো অনেক কিছু পাওয়ার আছে। পরের বছর আমার ছেলে ফের পরীক্ষা দিতে পারবে।’

বাবার এমন আচরণে মুগ্ধ ছেলে আশু। সে বলছিল, ‘আমি আমার বাবার এই উদ্যোগের প্রশংসা করি। আমি আরও বেশি পড়াশোনা করার প্রতিজ্ঞা করছি যাতে পরবর্তী পরীক্ষায় অংশ নিয়ে ভালো নম্বর পেয়ে পাস করতে পারি।’ব্যতিক্রমী এই পার্টিতে বন্ধু-বান্ধব এবং প্রতিবেশিদের অনেকেই অংশ নেয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে