আপডেট : ১৩ ডিসেম্বর, ২০১৭ ১৯:২৪

২০ মিনিটের উবার ভাড়া ১১ লাখ ৯৫ হাজার টাকা!

আন্তর্জাতিক
২০ মিনিটের উবার ভাড়া ১১ লাখ ৯৫ হাজার টাকা!

উবারের ২০ মিনিটের এক রাইডে ভাড়া এসেছে ১৪ হাজার ৪০০ মার্কিন ডলার (১১ লাখ ৯৫ হাজার ২০০ টাকা)। চলতি মাসের ৮ ডিসেম্বর ঘটনাটি ঘটে কানাডার টরোন্টো শহরে।

টুইটারে এমিলি কেনার্ড নামে এক ব্যবহারকারী জানান, তার বন্ধুর ভাড়া আসার কথা ছিলো ২০ মার্কিন ডলার। কিন্তু ভাড়া আসে ৮৫১৮.৫০ কানাডিয়ান ডলার বা ১৪ হাজার ৪০০ ডলার। কোনো ত্রুটির কারণেই যে ভাড়া বেশি দেখানো হচ্ছে সেসম্পর্কে তারা নিশ্চিত ছিলেন।

পরবর্তীতে ক্রেডিট কার্ড পরীক্ষা করতে গিয়ে তার বন্ধু দেখতে পান ভাড়া অমীমাংসিত দেখানো হচ্ছে। এরপর ভাড়া নিয়ে প্রতিবাদ করলেও উবারের পক্ষ থেকে কোনো ভুল স্বীকার করা হয়নি। উল্টো তাকে জানানো হয় ভাড়ার পরিমাণ ঠিক আছে।

এরপর এমিলি কেনার্ড টুইটারে ঘটনাটি পোস্ট করার পরই বিষয়টিকে গুরুত্ব দেয় উবার। নিজেদের ভুল স্বীকার করে ভাড়ার অতিরিক্তি অর্থও তারা ফেরত দেয়।

উবারের এক মুখপাত্র বলেন,  ত্রুটির কারণেই এমন ঘটনা ঘটেছে। আমরা পুরো অর্থ ফেরত দিয়েছি। ওই যাত্রীর অভিজ্ঞতার জন্য আমরা দুঃখিত। এমন ঘটনা যাতে আর না ঘটে তা নিশ্চিত করতে ব্যবস্থা নেওয়া হবে।

তবে এবারই প্রথম নয়। এর আগেও উবার ব্যবহারকারীরা অতিরিক্ত ভাড়া আসার ঘটনা নিয়ে অভিযোগ করেছেন। এই ত্রুটিকে উবার জ্যাকিং আপ নামে আখ্যায়িত করেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে