আপডেট : ২৮ মার্চ, ২০১৬ ১৮:০১

আশাহত এক হাতির তান্ডব!

বিডিটাইমস ডেস্ক
আশাহত এক হাতির তান্ডব!

প্রাপ্ত বয়স্ক দুটি পুরুষহাতির মধ্যে যখন মারামারি হয় আর সেটা যদি হয় একটি মহিলা হাতিকে ঘিরে তখন তা কি ভয়ঙ্কর রুপ ধারন করতে পারে একবার কল্পনা করুন তো! আর আমরা এটা জানি যে, এইরকম যুদ্ধের পর যে হাতিটি জয়ী হয় সে-ই পায় কাঙ্খিত মহিলা হাতিটিকে। কিন্তু যে হাতিটি হেরে গেল তার কি হবে? কি করে সে তখন? এটা কিন্তু আমরা জানিনা।

দক্ষিণ চীনে একটি হাতি হঠাৎ করেই জঙ্গল থেকে বের হয়ে হাইওয়ের পাশে পার্কিং এ রাখা গাড়ির সাথে এক অর্থে ছেলেখেলা শুরু করে দেয়। ডজন খানেক গাড়ি ভেঙে চৌচির। এমনটাই জানায় ঐ অঞ্চলের কর্তৃপক্ষ।

জিশুয়াংবানা অঙ্গরাজ্যটির সরকারী তরফে বলা হয়, যে হাতিটি জনসমক্ষে এসে এমন তান্ডব চালিয়েছে সে সম্ভবত কিছুদিন আগেই অন্য কোন পুরুষ হাতির কাছে যুদ্ধে হেরে গেছে, যা কিনা কোন মহিলা হাতিকে পাওয়ার উদ্দেশ্যে ছিল। আর এই ক্ষোভটাই সে দেখিয়েছে গাড়ি গুলো ভেঙে।’

লুনার নববর্ষের ছুটিতে আসা অনেক পর্যটক এই ঘটনা নিজ চোখে দেখেন। তারা দেখেন একটা ক্ষেপে যাওয়া হাতি কি রকম ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। সরকার থেকে আরো জানানো হয়, ‘পর্যটকরা সত্যিকারের এই বণ্য হাতি দেখে অনেক উত্তেজিত হয়ে গিয়েছিল, তারা ছবি তোলা শুরু করে দিয়েছিল, অনেকেই ভিডিও করছিলেন।’

২০ মিনিট টানা এই তান্ডব চালানোর পর হাতি তার নিজ অরণ্যে চলে যায়। তবে এই হাতি কোন মানুষকে শারিরিকভাবে ক্ষতি করে নি এবং যে ১৫ টি গাড়ি ভাঙ্গা হয়েছে তার মালিকদের ক্ষতিপূরন দেয়া হবে বলে জানানো হয় রাজ্যটির পক্ষ থেকে।

বিডিটাইমস৩৬৫ডটকম/মাঝি

উপরে