আপডেট : ২৬ মার্চ, ২০১৬ ১৮:২৬

ডিজিটাল চোর!

অনলাইন ডেস্ক
ডিজিটাল চোর!

পুঠিয়া উপজেলায় একই সময়ে পাঁচটি দোকানে অভিনব চুরির ঘটনা ঘটেছে। মাত্র ৬-৭ মিনিটের মধ্যে চোরেরা কয়েক লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে।

শুক্রবার সকাল ৬টার দিকে দোকানগুলোর তালা ভেঙে মাত্র সাত মিনিটের মধ্যে চোরেরা মালামাল নিয়ে উধাও হয়ে যায়।

পুঠিয়া উপজেলার ঝলমলিয়া হাটের ওই পাঁচটি দোকানের মধ্যে একটিতে থাকা সিসি ক্যামেরায় চুরির দৃশ্য ধরা পড়ে। সেই ভিডিও হাতে পেয়েছে পুলিশ।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মন্তব্য, ওরা ছিল ডিজিটাল চোর। ঘড়ি ধরে তারা এক সঙ্গে হানা দিয়েছিল দোকানে দোকানে। ঘড়ির ধরেই তারা সব মালামাল চুরি করে এক সঙ্গে চম্পট দিয়েছে।

পুঠিয়া থানার উপপরিদর্শক (এসআই) ইমায়েদুল জাহেদী জানান, শুক্রবার ভোরে পাহারাদাররা চলে যাবার পর পরই চুরি সংঘঠিত হয়েছে। চুরি হওয়া লক্ষী বস্ত্রালয় নামের একটি দোকানের সিসি ক্যমেরায় এসব চুরির ভিডিও ধরা পড়েছে। তবে চোরের দলকে স্থানীয়রা কেউ চিনতে পারেনি। তারা বহিরাগত বলে মনে করছেন স্থানীয় ব্যবসায়ীরা।

সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে সকাল ৬টা থেকে সাত মিনিট পর্যন্ত সময়ে চুরি সংগঠিত হয়েছে।

ঝলমলিয়া বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম সরকার জানান, বাজারের লক্ষ্মী বস্ত্রালয়, আশা গার্মেন্টস, সামাদ ট্রেডার্স, রাসেল ট্রেডার্স ও ঢাকা অ্যালমনিয়াম নামের দোকানগুলোতে একই সময় চুরি হয়েছে। চোরেরা দোকানগুলোর ক্যাশবাক্স ভেঙে নগদ টাকাসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে ব্যবসায়ীরা জানান।

উপরে