আপডেট : ২৫ মার্চ, ২০১৬ ১৩:১৫

স্মার্টফোনে ছবি তুলুন আর আয় করুন!

অনলাইন ডেস্ক
স্মার্টফোনে ছবি তুলুন আর আয় করুন!

‘স্ট্রিটস্পটার’ নামের একটি অ্যাপ। এই অ্যাপের জন্যই ছবি তুলুল। দর্শনীয় স্থান, দোকান-বাজার অথবা বিজ্ঞাপন৷ যা চাইবে তা-ই ছবি তুলে দিতে হবে। আপনার ছবি বিভিন্ন সংস্থার বিজ্ঞাপনে ব্যবহার হতে পারে। ওই অ্যাপই আপনাকে জানিয়ে দেবে কোন ছবি দরকার। সেটা দেখেই বাড়তি কিছু আয় করে নিতে পারেন৷ 

আপনার তোলা ছবি নুরেমবার্গ শহরে ‘স্ট্রিটস্পটার’ কোম্পানির সদর দফতরে পৌঁছবে। কর্মীরা সেগুলি পরীক্ষা করে বাড়ি কেনাবেচার সংস্থা থেকে পর্যটন কিংবা বিজ্ঞাপন এজেন্সিকে দেয়। বিভিন্ন রকম ক্লায়েন্টের বিভিন্ন রকম ছবি দরকার হয়। বিভিন্ন ফ্রি-লান্সিং সংস্থার মতোই একটি ‘স্ট্রিটস্পটার’। এরা নিজস্ব প্রতিনিধি না রেখে অ্যাপের মাধ্যমে কর্মী খুঁজে নেয়। তার মধ্যে বাছাই ছবিটি বিক্রি করে। যার ছবি নেওয়া হল তাকেও পারিশ্রমিক দেয়। এতে যেমন ভাল ভাল ছবি পাওয়া যায় তেমনই খরচ অনেক কমে। 

সামান্য একটি অ্যাপ এমন কাণ্ড করতে পারে!

অবাক না হয়ে app.streetspotr.com ওয়েবাসাইটে গিয়ে বিস্তারিত জেনে নিন। ১৮ বছর বয়স হলেই সম্পূর্ণ ফ্রি এই অ্যাপটি ডাউনলোড করা যায়। এটি আইফোন এবং অ্যানড্রয়েড দুই ক্ষেত্রেই ব্যবহার করা যায়। 

আপনার কাছাকাছি এলাকার ছবি দরকার হলেই আপনি নোটিফিকেশন পাবেন। ৪০০ মিটার দূরত্বের মধ্যে হলেই আপনি সেই কাজটি নিয়ে নিতে পারেন। তবে একবার কাজটা নিয়ে নিলে সময়ের মধ্যে সেটা করতে হবে। সাধারণত ১২ ঘণ্টা সময় দেওয়া হয়। কিছু কিছু জটিল ছবিও তুলতে দেওয়া হয়। সেগুলির জন্য রোজগারও বেশি হয়। 

ওই সংস্থার দাবি, পারিশ্রমিক দেওয়া হয় মোটামুটি ৩০ দিনের মধ্যে। সেজন্য অবশ্য একটি PayPal account থাকা দরকার।

সব শেষ একটাই কথা রোজগার করার নেশায় ভাবনা চিন্তা সরিয়ে রাখবেন না। পদক্ষেপ করবেন অগ্র-পশ্চাৎ ভেবে।

 

উপরে