আপডেট : ২৪ মার্চ, ২০১৬ ২০:২৩

বাবা রামদেবের আর্জি!

বিডিটাইমস ডেস্ক
বাবা রামদেবের আর্জি!

বাধ্যতামূলক করা হোক ‘ভারত মাতা কী জয়’ স্লোগান। সংবিধান সংশোধন করা হোক। এমনটাই দাবি জানালেন বাবা রামদেব। প্রত্যেকে যাতে এই স্লোগান দেয়,  সেজন্য  আইনে সংশোধন করা দরকার বলে মনে করেন তিনি।

গলায় ছুরি ঠেকালেও ‘ভারত মাতা কী জয়’ বলবেন না বলে জানিয়েছেন, এআইএমআইএম নেতা আসাদুদ্দিন ওয়াইসি। এ নিয়ে তোলপাড় শুরু হয়েছে দেশ জুড়ে। সেই বিতর্কের মধ্যেই এমন দাবি তুললেন বাবা রামদেব।

পাশাপাশি ধর্মীয় সংঘাত এড়াতে ও সাম্প্রদায়িক সম্প্রীতি গড়তে গো-হত্যা সম্পূর্ণ নিষিদ্ধ করারও দাবি জানিয়েছেন যোগগুরু। বরোদা বিমানবন্দরে সাংবাদিকদের রামদেব বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে আমার বিনীত আবেদন, দেশজুড়ে গো-হত্যায় পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করুন। আশা করি, ওনার কাছ থেকে ইতিবাচক সাড়া পাব। সারা দেশে গো-হত্যা নিষিদ্ধ হলে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি থাকবে, সাম্প্রদায়িক হানাহানি কমবে।’

অষ্টাদশ শতক পর্যন্ত ভারতে কোনও গো-হত্যা হত না, এমনকী মুঘল সম্রাট ঔরঙ্গজেব পর্যন্ত গো-নিধনে পুরোপুরি নিষেধাজ্ঞা কার্যকর করেছিলেন বলেও দাবি  করেন রামদেব। বলেন, উত্তরপ্রদেশের মতো অত্যন্ত সংবেদনশীল রাজ্যেও গো-হত্যায় নিষেধাজ্ঞা রয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/মাঝি

উপরে