আপডেট : ২২ মার্চ, ২০১৬ ১৩:৫৭

গভীর রাতে দরজায় পুলিশের টোকা: চাইলো তথ্য ফর্ম!

বিডিটাইমস ডেস্ক
গভীর রাতে দরজায় পুলিশের টোকা: চাইলো তথ্য ফর্ম!

সোমবার রাত ১২টার পর এনটিভির এক সাংবাদিকের বাসায় গিয়ে তথ্য ফরম চাইলো পুলিশ। মঙ্গলবার সকালে বিরক্ত ও বিস্মিত ওই সাংবাদিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ তথ্য প্রকাশ করেন।

ফেসবুক স্ট্যাটাসে সাংবাদিক বিধান রিবেরিও রাত ১২টার পর ঘুরে ঘুরে সাধারণ নাগরীকদের বাসায় গিয়ে তথ্য সংগ্রহ করার এখতিয়ার পুলিশের আছে কি না, এ বিষয়ে সন্দেহ প্রকাশ করেন। এমন হলে পুলিশের বেশে ডাকাতের উপস্থিতিও ঘটতে পারে বলে তিনি মত দেন।

তিনি তার স্ট্যাটাসে লিখেন, ‘গতকাল রাত বারোটার পর পুলিশ বাসায় এসে তথ্য ফর্ম চায়। কিন্তু রাত বারোটায় ঘুরে ঘুরে ফর্ম সংগ্রহ করার এখতিয়ার কি তাদের আছে? পুলিশ বেশে তো ডাকাতও আসতে পারে, অথবা উল্টোটা!’

রাত ১২টার পর সাধারণ নাগরীকদের বাসায় গিয়ে তথ্য সংগ্রহ করার এখতিয়ার পুলিশের আছে কি না জিজ্ঞেস করলে শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিডিটাইমসকে জানান, সাধারণত সন্ধ্যার পর এমনটি করা হয় না। অন্তত তিনি করেন না। তবে ওই সাংবাদিকের ক্ষেত্রে কেন এমনটি হলো তা তিনি বলতে পারছেন না।

তবে, ঘটনাটি যে এলাকায় সেই তেজগাঁও থানার ওসি’র সঙ্গে যোগাযোগ করা হলে তার ফোন নাম্বার বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য,গত ৬ মাস থেকে রাজধানীর বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করছে পুলিশ। আইনশৃঙ্খলা রক্ষায় ও জঙ্গিবাদী তৎপরতারোধে এই উদ্যোগ গ্রহণ করেছে ঢাহা মহানগর পুলিশ (ডিএমপি)।

বিডিটাইমস৩৬৫ডটকম/মাঝি

উপরে