আপডেট : ২১ মার্চ, ২০১৬ ১১:১৯

চোখের ড্রপ ভেবে চোখে ঢেলে দিলেন সুপার গ্লু

বিডিটাইমস ডেস্ক
চোখের ড্রপ ভেবে চোখে ঢেলে দিলেন সুপার গ্লু

এই ঘটনাটি ঘটেছে চীনে। ডাক্তার জানাচ্ছেন, ‘চীনের একজন তরুনী যিনি সুপার গ্লুকেই চোখের ড্রপ ভেবে নিজ চোখে ঢেলে দেন আর এটা করে তিনি তার চোখগুলো একেবারেই আটকে দিয়েছিলেন, আর অবশ্যই এতে তার চোখ পুরোপুরিভাবে নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা ছিল, যদিনা সে কন্ট্যাক্ট লেন্স ব্যাবহার করতো’।

ঝাও জিঙ্ক নিভ, ২০ বছর বয়েসী এই তরূনী মার্চের ১০ তারিখে এলেন ‘শেনচেন আই হসপিটাল’ এ।  তিনি এসে বলছেন তিনি ভুলে সুপারগ্লু দিয়ে তার চোখ আটকে ফেলেছেন।

হাসপাতালের প্রধান চিকিৎসক, ডা. যানহাঙ্ক কাই বলেন, ‘মেয়েটি চায়নি তার চোখের পাতা কেটে ফেলা হোক, তাই আমি আরো কিছু ঘন্টা ব্যায় করলাম আর তার চোখের দোররা থেকে চোখের পাতা খুব সাবধানে আলাদা করলাম’।
ডা. আরো বলেন, ‘রোগীর চোখের কোন ক্ষতি হয় নি কারন তিনি কন্ট্যাক্ট লেন্স পড়ে ছিলেন এবং এর কারনেই সুপারগ্লুর আঠা সরসরি তার চোখে কন্ট্যাক্ট করতে পারে নি’।

ঠিক একি ঘটনা ঘটেছিল গত বছর অক্টোবরে। যখন ফ্লোরিডার ক্যাথেরিন গেয়ডোস ঠিক একি উপায়ে,  ভুলে চোখে সুপার গ্লু ঢেলে চোখকে আটকে করে দিয়েছিলেন। ডা. সেই চোখ খুলেছিলেন প্রায় বেশ কিছুদিন বন্ধ থাকার পর। এবং এরপর থেকে ফ্লোরিডার ক্যাথেরিন, যে কোন ধরনের সিরিয়াস দুর্ঘটনা এড়াতে সচেতন থাকার ব্যাপারে দৃঢ় সংকল্পবদ্ধ। 

বিডিটাইমস৩৬৫ডটকম/জামি

উপরে