আপডেট : ১২ মার্চ, ২০১৬ ১০:২৬

জেলখানায় রাজকীয় জীবন, আছে পাঁচতারকা হোটেল সমমানের সুবিধা!!

অনলাইন ডেস্ক
জেলখানায় রাজকীয় জীবন, আছে পাঁচতারকা হোটেল সমমানের সুবিধা!!

কেউ কোন অপরাধ করলে শাস্তি হিসেবে তাকে জেলে পাঠান আদালত। চারদেয়ালে বন্ধি থাকার পাশাপাশি কিছু কাজও করতে হয় বন্দিদেরকে। জেলখানার চিত্রটা এমনই হয় সাধারনত। কিন্তু এমন যদি হয় জেলখানায় কারো একা সময় কাটাতে ইচ্ছা করছে, সে আবার সেই সুযোগ পাচ্ছে। বারান্দায় বসে দেখতে পারছে পাহাড়ি ভিউ।

দামী হোটেলের রুমের মতো রুম! ঝকঝকে বিছানা, পাশে আরামদায়ক সোফা। ডাইনিং প্লেস। সঙ্গে রয়েছে এলাহি খাবারের ব্যবস্থাও। রয়েছে সুইমিং পুল। ইচ্ছা করলে বন্দিরা বাস্কেট বল, টেবিল টেনিসও খেলে নিতে পারেন। এগুলো কি একটি জেলখানায় থাকতে পারে? অলীক কল্পনা ছাড়া আর কিছু নয়, এমনই মনে হচ্ছে তো?

কিন্তু না। এটা কোন অলীক কল্পনা নয়। এমনই বিলাসবহুল সব সুবিধাসম্পন্ন একটি জেলখানা আছে। অস্ট্রিয়ায় অবস্থিত জেলটির নাম জাস্টিস সেন্টার লিওবেন। জোসেফ হোসেনসিন এই জেলখানাটির নক্সা তৈরি করেন। ২০০৪ সালে নভেম্বরে জেলটা তৈরি হয়। বর্তমানে বন্দির সংখ্যা ২০৫।

জেলে থাকলে নাকি পাথর কাটটে হয়, চাক্কি পিষতে হয়? কে জানত, জেলে সুঠাম শরীরের জন্য জিমেরও বন্দোবস্ত রয়েছে। প্রয়োজনে নিজের ইচ্ছা মতো বন্দিরা খাবারও বানাতে পারেন। কফিতে চুমুক দিতে দিতে পছন্দের চ্যানেলও দেখতে পারেন টিভিতে।

জেলে গিয়ে কে আর পচতে চায়? তবে এ জেল দেখে অনেকেই নিশ্চয় হাত কচলাবেন। ভাবতে বাধ্য হবেন, এমন জেল হলে সেখানে থাকাই ভাল। কারণ? এ জেল তো জেল নয়, আগাগোড়া ফাইভ স্টার হোটেল!

 

উপরে