আপডেট : ১১ মার্চ, ২০১৬ ১৯:১০

সেলফি প্রাণ নিলো রাজহাঁসের!

নিজস্ব প্রতিবেদক
সেলফি প্রাণ নিলো রাজহাঁসের!

আর্জেন্টিনার ঘটনা থেকে যে অনেকে শিক্ষা নেননি, ম্যাসিডোনিয়ায় তা প্রমাণ করলেন বুলগেরিয়ার এক নাগরিক। এবার অবশ্য ডলফিন নয়, অমানবিকতার শিকার হলো একটি রাজহাঁস।

আর্জেন্টিনার পরে এবারে ম্যাসিডোনিয়া। আবারও পর্যটকের হাতে নিরীহ জীবের হত্যা। কিছুদিন আগে আর্জেন্টিনার এক সমুদ্রের পাড়ে একদল পর্যটক একটি বিলুপ্ত প্রায় ডলফিন ছানাকে কোলে নিয়ে ছবি তুলতে গেলে সেটির মৃত্যু হয়। যা নিয়ে বিশ্বজুড়ে নিন্দার ঝড় ওঠে।

কিন্তু সেই ঘটনার পরেও অনেকে শিক্ষা নেননি, ম্যাসিডোনিয়ায় তা প্রমাণ করলেন বুলগেরিয়ার এক নাগরিক। এবার অবশ্য ডলফিন নয়, অমানবিকতার শিকার হলো একটি রাজহাঁস।

সম্প্রতি ম্যাসিডোনিয়ার ওহরিড লেকে বেড়াতে এসে এ কাণ্ড ঘটিয়েছেন এক নারী। লেকের পাড়ের কাছে থাকা একটি রাজহাঁসকে নিয়ে ছবি তুলতে যান তিনি। সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, রাজহাঁসটির ডানা টেনে ধরে ছবি তোলার চেষ্টা করছেন। ভীত রাজহাঁসটি পালানো আপ্রাণ চেষ্টা করলেও সেটিকে ছাড়েননি ওই নারী। ভয়ে ক্রমশ নিস্তেজ হয়ে পড়ে প্রাণিটি। বেশ কিছুক্ষণ পরে হাঁসটিকে লেকের পারে ফেলে চলে যান ওই পর্যটক। অভিযোগ, এর পরেই ওই প্রাণিটির মৃত্যু হয়।

ম্যাসিডোনিয়ার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, পর্যটকদের একটি বড়দলের সঙ্গে ওই নারী ঘুরতে এসেছিলেন। নারীর এ কাণ্ড দেখে অনেকেই চমকে যান। প্রশ্ন হচ্ছে, ওই নারীকে কেউ বাধা দিলেন না কেন?

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে