আপডেট : ৭ মার্চ, ২০১৬ ১৭:২৭

পথচারিদেরকে থামিয়ে পানি খেলো ভাল্লুক!

বিডিটাইমস ডেস্ক
পথচারিদেরকে থামিয়ে পানি খেলো ভাল্লুক!

প্রচণ্ড গরমে জঙ্গল থেকে বেরিয়ে এলো একটি কোয়ালা ভাল্লুক। তারপর পথচারিদের কাছে পানি চেয়ে খেলো। সম্প্রতি অস্ট্রেলিয়ায় এমন দৃশ্য দেখা গেছে। অস্ট্রেলিয়ার অ্যাডিলেড হিল মার্গে সাইকেল আরোহীদের কাছ থেকে কোয়ালার পানি চেয়ে খাওয়ার দৃশ্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

অ্যাডিলেড হিল মার্গে জঙ্গলের পাশ দিয়ে কয়েকজন সাইক্লিস্ট যাচ্ছিলেন। এমন সময় তৃষ্ণার্ত একটি কোয়ালা জঙ্গল ছেড়ে রাস্তা উঠে আসে। প্রাণিটি সবার পথ আটকায়। সবাইকে চমকে দিয়ে একজন সাইক্লিস্টের সাইকেলে উঠে পড়ে সেটি। তার পর ওই সাইক্লিস্টকে পানি খাওয়ানোর জন্য ইঙ্গিত করে।

প্রথমে তারা কেউ বুঝে উঠতে পারেননি কী বোঝাতে চাইছে শান্ত স্বভাবের প্রাণিটি। এরপর সাইকেলে রাখা পানির বোতল ধরে দেখিয়ে দেয় কোয়ালাটি। এই ঘটনায় সবাই হতবাক হয়ে যান। এরকম দৃশ্য তারা আগে কখনও দেখেননি।

প্রাণী বিশেষজ্ঞরা বলেন, ‘শান্ত স্বভাবের এই প্রাণিটি এমনিতে মানুষকে খুব বিশ্বাস করে। এছাড়া এদের ঘ্রাণশক্তি এত তীব্র যে কোথায় পানি রয়েছে সেটা তারা সহজেই বুঝতে পারে। এ ক্ষেত্রেও তাই ঘটেছে। কারণ এই সময়ে অস্ট্রেলিয়ায় প্রচণ্ড গরম। এ সময় পানির খোঁজে লোকালয়ে চলে আসে কোয়ালারা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে