আপডেট : ৪ মার্চ, ২০১৬ ১৩:১১

বিশ্বের কনিষ্ঠ ধনী ১৯ বছরের সুন্দরী!

বিডিটাইমস ডেস্ক
বিশ্বের কনিষ্ঠ ধনী ১৯ বছরের সুন্দরী!

নরওয়ের আলেকজেন্ড্রা অ্যান্ডারসন। মাত্র ১৯ বছর বয়স। সুন্দরীও বটে। আর সঙ্গে অর্থের সাম্রাজ্য। ১৮ বছর বয়সে স্কুল ফাইনাল পাস করে আলেকজেন্ড্রা অ্যান্ডারসন একটি অ্যাপ তৈরি করেছেন আর ওই অ্যাপের ব্যবসায়িক মুনাফাতেই ধনকুবের হয়েছেন ১৯ বছরেরে বুদ্ধিমতী সুন্দরী। যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফোর্বস ম্যাগাজিনের জরিপে আলেক্সান্দ্রা কনিষ্ঠ ধনকুবের নির্বাচিত হন।

এর আগেও মার্ক জুকেরবার্গের ফেসবুক ম্যাজিকের সাক্ষী থেকেছে গোটা বিশ্ব। ধনকুবেরদের তালিকায় ১৬ নম্বর থেকে ৬ নম্বরে উঠে এসছেন ফেসবুকের মালিক জুকেরবার্গ । স্ন্যাপচ্যাটের কর্ণধারের গল্পটাও এমনই। এবার সেই তালিকায় নতুন নাম অ্যালেক্সন্ড্রা অ্যান্ডারসন।

এ তরুণীর মোট সম্পদের পরিমাণ ১.২ বিলিয়ন ডলার বা ৯ হাজার ৬০০ কোটি টাকা প্রায়। এ সম্পদ নিয়ে আলেক্সান্দ্রা পৃথিবীর ১৪৭৫তম ধনী ব্যক্তি নির্বাচিত হয়েছেন।

আলেক্সান্দ্রার পরিবারের নরওয়েতে সিগারেট কোম্পানি রয়েছে। তার বাবা তাদের দুই বোনকে সিগারেট কোম্পানির ৮০ শতাংশ শেয়ার লিখে দেন। ২০০৫ সালে ৫০০ মিলিয়ন ডলার আয় করা কোম্পানির শেয়ার ও তার ঘোড়ার জকিংয়ের আয় মিলে বিলোনিয়ার বনে গেছেন তিনি।

আলেক্সাজান্দ্রা জার্মানিতে বসবাস করেন। জার্মানিতে পেশাদার ঘোড়ার জকির হিসেবে কাজ করেন তিনি। তার প্রিয় ঘোড়া বেলমোরকে নিয়ে তিনি কয়েকবার ইউরোপের জুনিয়র রাইর্ডসে চ্যাম্পিয়ন হয়েছেন। 

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে