আপডেট : ২ মার্চ, ২০১৬ ১৯:১৯

৮৭ বছরের পোস্টম্যান ১৩০০ সন্তানের বাবা !

বিডিটাইমস ডেস্ক
৮৭ বছরের পোস্টম্যান ১৩০০ সন্তানের বাবা !

এ যেন ধৃতরাষ্ট্র বনাম পোস্টম্যান। ধৃতরাষ্ট্র ১০০ আর পোস্টম্যান ১৩০০। হ্যাঁ, ঠিকই ধরেছেন। হিসেবটা সন্তানেরই। নাম প্রকাশে অনিচ্ছুক এই পোস্টম্যান মহাভারতের ধৃতরাষ্ট্রকে ধরে ধরে ১২০০ গোলে হারিয়েছেন।

২০০১ সালে বাবার পরিচয় জানতে প্রাইভেট ডিটেক্টিভের কাছে গিয়েছিলেন আমেরিকার বাসিন্দা দুই ব্যক্তি। তার পর ১৫ বছর ধরে চলে তদন্ত। ২০০১ সাল থেকে চলা এই তদন্তের শেষে জানা যায়, তাঁদের বাবা শুধুমাত্র তাঁদের বাবাই নন। তাঁদের মতো আরও ১২৯৮ জনের বাবা তিনি! এবং তিনি ৮৭ বছরের অবসরপ্রাপ্ত এক পোস্টম্যান।

ওই বেসরকারি গোয়েন্দা সংস্থার এক কর্মী জানান, ১৫ বছর ধরে তাঁরা খোঁজখবর করেছেন। ডিএনএ টেস্ট করা হয় বহু মানুষের। আর দীর্ঘ কয়েক বছর ধরে চলা ডিএনএ টেস্টের সেই রিপোর্ট সত্যিই ছিল তাক লাগানো। শুধু ওই দুই ব্যক্তিই নন, তাঁদের তদন্ত অনুযায়ী ওই পোস্টম্যানের ঔরসে মোট ১৩০০ জনের জন্ম হয়!

কী বলছেন ৮৭ বছরের ওই বৃদ্ধ?

তাঁর এক সহস্রেরও বেশি সন্তানের খবর শুনে এতটুকু চিন্তিত বা লজ্জিত— কোনওটাই নন তিনি। উল্টে তাঁর মনে পড়ে গিয়েছে যৌবনের সুন্দর সেই দিনগুলির কথা। তিনি বলেন, ‘‘সে সময়ে দিনগুলো খুব ভাল ছিল। মহিলামহলেও আমি খুব জনপ্রিয় ছিলাম।’’ তবে, বাবার এই কাণ্ডের কথা জানার পরও তাঁর বিরুদ্ধে কোনও আইনত ব্যবস্থা নেননি সন্তানেরা।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে