আপডেট : ২ মার্চ, ২০১৬ ১৬:৫১

৯৩১টি খুন করেছেন একজনেই! পৃথিবীর সবথেকে ভয়ঙ্কর খুনি সে!

‘ঠগ’ শব্দটি নিশ্চয়ই জানেন,যে ঠকায়? না, ঠিক তা নয়।
অনলাইন ডেস্ক
৯৩১টি খুন করেছেন একজনেই! পৃথিবীর সবথেকে ভয়ঙ্কর খুনি সে!

সবথেকে ভয়ঙ্কর খুনি কে? লাদেন বা হালফিলের আইএসআইএস? ভুল। এমন এক ব্যক্তি ভারতেই ছিল যে একেবারে সাদামাটা পদ্ধতিতে খুন করত একের পর এক।

সর্বমোট ৯৩১। কে সেই ব্যক্তি? নাম জানার আগে একটু শব্দ নিয়ে তথ্য দেওয়া যাক।‘ঠগ’ শব্দটি নিশ্চয়ই সকলের জানা। যে ঠকায়? না, ঠিক তা নয়।

‘ঠগ’ শব্দটি এসেছে ‘ঠগি’ থেকে। অষ্টাদশ এবং উনবিংশ শতকে ভারতে এই ঠগিদের দাপট বেড়ে গিয়েছিল মারাত্মকভাবে। এরা ছিল ডাকাত। তবে ডাকাতির আগে এদের কাজ ছিল খুন করা।

কীভাবে খুন করত এই ঠগিরা?

ব্যবহার করা হত ‘‘কোমরবন্ধ’’ নামে একটি কাপড়। কোমরে জড়িয়ে রাখা সেই কাপড়ের একপ্রান্তে বাঁধা থাকত ওজনদার জিনিস। সেটা পাথর থেকে শুরু করে লোহার টুকরো— হতে পারত অনেক কিছুই। যাঁকে হত্যা করা হবে, তাঁর সামনে দাঁড়িয়ে গলা তাক করে ছুড়ে দেওয়া হত এই কাপড়। ভারী প্রান্ত প্যাঁচ খেয়ে ফাঁস লাগাত গলায়। মৃত্যু ঘনাতে খুব বেশি সময় লাগত না।

এই ঠগিদেরই সরদার ছিল ঠগি বেহরাম। তাকে বলা হত ‘‘ঠগিদের রাজা’’। খুন করা তার কাছে ছিল ধর্মের পালন। ত্রয়োদশ শতক থেকেই ঠগিরা মাথাচাড়া দিয়েছিল। কিন্তু বেহরাম ছিল তাদের সর্বশেষ এবং সবথেকে ভয়ঙ্কর খুনি। তবে বেহরাম স্বীকার করেছিল ১২৫টি খুনের কথা। বলেছিল আরও শ’দেড়েক খুনে সে সাহায্য করেছিল।

এর পরেও জানতে চাইবেন, সিরিয়াল কিলার কতটা ভয়ঙ্কর হয়?

উপরে