আপডেট : ১৫ নভেম্বর, ২০১৮ ০৯:২২

কোন রাশির সাফল্য কোন পেশায়

অনলাইন ডেস্ক
কোন রাশির সাফল্য কোন পেশায়

সারাদিন অফিসে হাড় ভাঙা খাটুনি করছেন। কিন্তু কিছুতেই বসের মন জয় করতে পারছেন না। এদিকে ইনক্রিমেন্টের অভাবে হতাশা ঘিরেছে আপনাকে। আগের মতো কাজে আর উৎসাহও পারছেন না। আচ্ছা আপনি আপনার উপযুক্ত চাকরি করছেন তো? মানে আপনার রাশি ফলের বিচারে যে চাকরি আপনার জন্য লাভ দায়ক বা শুভ। নীচে দেখে নিন কোন রাশির জন্য কোনও পেশা।

মেষ:  (২১ মার্চ – ২০ এপ্রিল)

ডাক্তারি এই রাশির জাতক-জাতিকাদের মেন পেশা। এছাড়া ইঞ্জিনিয়ার, পুলিশ, ব্যাঙ্কের চাকরিতে এরা উন্নতি করে থাকে। তবে এদের জন্য ব্যবসা ততটা শুভ নয়।

বৃষ (২১ এপ্রিল – ২১ মে)

এই রাশির জাতক-জাতিকা কখনো অন্তর্মুখী, কখনো বহির্মুখী হয়ে থাকে। এরা প্রশাসনিক কাজ, ব্যাঙ্ক,  সৃজনশীল পেশায় উন্নতি করে।

মিথুন (২২ মে – ২১ জুন)

মিথুন ইজ পারফেক্ট ফর বিজনেস। এরা ব্যবসা-বাণিজ্যে নানাভাবে লাভবান হয়। এছাড়া চিকিৎসা, আইন, সাহিত্যচর্চা, ব্যাঙ্ক, অধ্যাপনা ,লাইব্রেরি, হোটেল ম্যানেজমেন্ট পেশায় এরা উন্নতি করে থাকে।

কর্কট (২২ জুন – ২২ জুলাই)

এদের কর্মশক্তি অপরিসীম। যে কোনও কাজ আন্তরিকতা ও পরিশ্রম দিয়ে করে থাকে। এমন কোনও কাজ নেই যা কর্কটের দুঃসাধ্য।

সিংহ (২৩ জুলাই – ২৩ আগস্ট)

অলসতা ও খামখেয়ালিপনাকে প্রশ্রয় না দিলে এরা কর্মজীবনে খুবই উন্নতি লাভ করে। প্রশাসনিক কাজ, রাজনীতি, শিল্পপতি, ডাক্তার, অভিনয়, কুটির শিল্পে এরা নৈপুণ্যের পরিচয় দিতে পারে।

কন্যা (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর)

নানা বিষয়ে এদের যোগ্যতা ও কর্মকুশলতা প্রকাশ পায়। শিক্ষক, আইনজীবী, সাংবাদিক, সমালোচক ও শিল্পী হিসেবে  এরা ভালো উন্নতি করে। কর্মে প্রতিষ্ঠার জন্য এদের বিশেষ বেগ পেতে হয় না। তবে ব্যবসাও এদের জন্য শুভ।

তুলা (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর)

গবেষণামূলক কাজ, রাজনীতি, প্রকাশনা পেশায় এরা প্রতিষ্ঠা পেয়ে থাকে। বেশিরভাগ ক্ষেত্রেই কর্মজীবনে উন্নতি করে।

বৃশ্চিক (২৪ অক্টোবর – ২২ নভেম্বর)

যে কাজে একবার ব্রতী হয়, তা উদ্ধার করে ছাড়ে এরা। প্রচুর সংগ্রামের পর জীবনে সফলতা আসে। শিক্ষকতা,  সাহিত্য ও দর্শনে এরা বিশেষ কৃতিত্ব দেখাতে পারে।

ধনু (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর)

এদের চিন্তায় বাস্তববাদের প্রাধান্য বেশি থাকে। শিল্প-সাহিত্য, প্রকাশনা ও মুদ্রণ ব্যবসা,  শিক্ষকতা সহ ব্যবসায়ও এরা লাভবান হয়ে থাকেন।

মকর (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি)

এরা খুব সংগ্রামী। দীর্ঘ পরিশ্রমের পর জীবনে স্থায়ী সফলতা পায়। গবেষক,  ইঞ্জিনিয়ার ও রাজনীতিবিদ হিসেবে এরা উন্নতি লাভ করে থাকে।

কুম্ভ (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি)

সফলতা এদের রাশিতে। তাই ইঞ্জিনিয়ারিং থেকে সাহিত্যচর্চা। চিকিৎসাশাস্ত্র থেকে সাংবাদিকতা। শিক্ষক থেকে গবেষণা যাই করুক না কেন সফলতা এরা পাবেই।

মীন (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ)

কাজের ক্ষেত্রে এদের বিদেশে যাওয়ার যোগ থাকে। এরা জন্য বেসরকারি প্রতিষ্ঠান আদর্শ। এরা বৈদেশিক বাণিজ্য, জাহাজে চাকরি, গবেষণা, শিল্পকর্ম, শিল্প-সাহিত্য, চিকিৎসা উন্নতি করে থাকেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে