আপডেট : ২৩ নভেম্বর, ২০১৬ ১৪:০৩

ভারতের ১০টি আকর্ষণীয় বিয়ের জায়গা…

অনলাইন ডেস্ক
ভারতের ১০টি আকর্ষণীয় বিয়ের জায়গা…

শীতের মরশুম মানেই বিয়ে। আর এই বিয়ের মরশুমে যাঁরা নিজেদের বিয়ের দিনটিকে স্মরণীয় করে রাখেতে চান তাঁরা পশ্চিমবঙ্গের বাইরে কোথাও বিয়ের পরিকল্পনা করতেই পারেন। এখানে রইল এমনই কয়েকটি বিয়ের ডেস্টনেশন, যা আপনার জীবনের একটি দিনকে স্মরণীয় করে রাখবে।

উদয়পুর: উদয়পুরের সবচেয়ে জনপ্রিয় বিয়ের জায়গা দেবীগড়, মানেক চক, দুরবার হল ইত্যাদি।

জয়পুর: রাজকীয় বিয়ের এক অন্যতম বিয়ের ডেস্টিনেশন জয়পুর। এখানকার পুরনো কেল্লা এবং দুর্গগুলি বর্তমানে বিয়ের জন্য ভাড়া দেওয়া হয়।

কেরল: রোম্যান্টিক ওয়েডিং ডেস্টিনেশন বলতে প্রথমেই মনে আসে কেরলের নাম। এখানকার ভারকালা, কোভালাম এবং মুন্নার-এর বিভিন্ন চায়ের বাগানে বিয়ের আয়োজন করা যায়।

আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ: সমূদ্রতটেই আয়োজন করা যেতে পারে একটি রাজকীয় বিয়ের অনুষ্ঠান।

গোয়া: দিনের বেলা ফাঁকা আকাশের নীচে বিয়ের অনুষ্ঠানের রীতি মূলত অবাঙালি পরিবারেই দেখা যায়। তবে আজকাল বাঙালিরাও সেই রীতি অনুসরণ করছে। তাই গোয়ার সমুদ্রতটেই বিয়ের অনুষ্ঠান সেরে ফেলতেই পারেন। এছাড়াও এখানে বেশ কিছু ব়িসর্ট এবং হোটেল রয়েছে।

ঋষিকেশ: রাজকীয় বাঙালি বিয়েতে আধুনিক ফ্লেভার আনতে ঋষিকেশ একটি আদর্শ বিয়ের জায়গা। পবিত্র এই স্থানে গঙ্গার বুকে বেশ বড় বড় রিসর্ট রয়েছে, যেখানে মুলত বিয়ের অনুষ্ঠানগুলি হয়ে থাকে।

জয়সলমীর: ভারতীয় সংষ্কৃতি এবং ঐতিহ্য মেনে রাজকীয় বিয়ের স্বপ্ন দেখলে জয়সলমীর একটি আদর্শ জায়গা। বাড়তি পাওনা হিসাবে পেতে পারেন রাজস্থানি লোকগান এবং নাচ।

বেঙ্গালুরু: চাকরীসুত্রে বেঙ্গালুরুতেই থাকেন? তাই বিয়েটাও সেখানেই সেরে ফেলতে চান? তাহলে তো আর কোনও কথাই নেই। সমস্ত রীতি-রেওয়াজ মেনে বিয়ের অনুষ্ঠান করতে পারেন সেখানেই। রয়েছে বেশ কিছু অসাধারণ রিসর্ট।

সিমলা: শীতের মরশুমে শীতের জায়গাতেই বিয়ের অনুষ্ঠান করতে চান? পাড়ি দিন সিমলা। একেবারে হানিমুন সেরেই ফিরবেন।

হায়দরাবাদ: হায়দরাবাদে রয়েছে এমন বহু ঐতিহ্যমন্ডিত প্রাসাদ, যেখানে বহু বিয়ের অনুষ্ঠান হয়ে থাকে। তাই এখানে বিয়ের অনুষ্ঠান করে অনায়াসেই আত্মীয়-স্বজনদের চমকে দিতে পারেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/বুলা

উপরে